Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোভিড-১৯: মৃতের সংখ্যায় চীনকে ছাড়িয়ে গেল ইতালি


২০ মার্চ ২০২০ ০০:৩৫

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে একদিনে মৃতের সংখ্যা সব রেকর্ড ছাড়ানোর পর এবার মোট মৃত্যুর সংখ্যাতেও চীনকেও ছাড়িয়ে গেল ইতালি। গত ২৪ ঘণ্টায় দেশটিতে এই ভাইরাসের আক্রমণে মারা গেছেন ৪২৭ জন। এ নিয়ে দেশটিতে কোভিড-১৯-এ মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো তিন হাজার ৪০৫ জনে। আর চীনে এই ভাইরাসের আক্রমণে মারা গেছেন তিন হাজার ২৪৫ জন।

বিবিসির খবরে বলা হয়, গত বছরের শেষ দিনে চীনের উহান থেকে ছড়িয়ে পড়তে শুরু করে করোনাভাইরাস। শুরুতে চীনের বিভিন্ন প্রদেশে ছড়িয়ে পড়ে এই ভাইরাসের সংক্রমণ। সর্বশেষ তথ্য অনুযায়ী দেশটিতে মোট ৮০ হাজার ৯২৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মারা গেছেন তিন হাজার ২৪৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ৩৪ জন আক্রান্ত ও আট জন মারা গেছেন করোনাভাইরাসের সংক্রমণে। আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৭০ হাজার ৪২০ জন। এখনো সংকটাপন্ন অবস্থা দুই হাজার ২৭৪ জনের।

বিজ্ঞাপন

এদিকে, ইতালিতে প্রথম করোনাভাইরাসের সংক্রমণ দেখা দেয় চীনের ঠিক একমাস পর ৩১ জানুয়ারি। চীন ফেরত দুই নাগরিক ইতালিতে করোনাভাইরাসে আক্রান্ত হন। ২১ ফেব্রুয়ারি পর্যন্ত দেশটিতে করোনাভাইরাসে সংক্রমণের সংখ্যা ছিল একশর মধ্যে। ওই দিনই প্রথম একজন মারা যান ইতালিতে। তবে এরপর থেকে দেশটিতে দ্রুত বাড়তে থাকে সংক্রমণের সংখ্যা, একইসঙ্গে বাড়তে থাকে মৃতের সংখ্যাও।

সর্বশেষ তথ্য বলছে, দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪১ হাজার ৩৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৩২২ জন। দেশটিতে মোট তিন হাজার ৪০৫ জন মারা গেছেন করোনাভাইরাসের আক্রমণে। এর মধ্যে গত ২৪ ঘণ্টাতেই মারা গেছেন ৪২৭। এর আগের ২৪ ঘণ্টায় দেশটিতে ৪৭৫ জন মারা গিয়েছিলেন। একদিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা এটিই সর্বোচ্চ।

বিজ্ঞাপন

এদিকে, ইতালিতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন মাত্র ৪ হাজার ৪৪০ জন। আর সংকাপটন্ন অবস্থায় রয়েছেন ২ হাজার ৪৯৮ জন কোভিড-১৯ রোগী।

বিশ্বজুড়ে কোভিড-১৯ রোগীর সংখ্যা এখন পর্যন্ত ২ লাখ ৩৭ হাজার ১৬১ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৩৭৩ জন। এ পর্যন্ত সর্বমোট মৃত্যু হয়েছে ৯ হাজার ৮৩৫ জনের। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৮৯২ জন। করোনা আক্রান্ত রোগীদের মধ্যে সুস্থ হয়েছেন ৮৬ হাজার ৬৭৫ জন। আর সংকটাপন্ন অবস্থায় রয়েছেন ৭ হাজার ১৭৮ জন।

ইতালি করোনাভাইরাস কোভিড-১৯ চীনকে ছাড়িয়ে গেল ইতালি টপ নিউজ মৃত্যুর সংখ্যা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর