Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিষেধাজ্ঞা অমান্য করে কোচিং বানিজ্য: দুই শিক্ষকের দণ্ড


২০ মার্চ ২০২০ ০৪:১৬

কুষ্টিয়া: কুষ্টিয়ার দৌলতপুরে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে কোচিং বানিজ্য চালানোর অভিযোগে দুই শিক্ষকের দশ হাজার টাকা করে অর্থদণ্ডে দণ্ডিত করেছেন ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার (১৯ মার্চ) বেলা ১১টার সময় দৌলতপুর উপজেলার ডিজিএম মাধ্যমিক বিদ্যালয়ে অভিযান চলাকালীন সময় ভ্রাম্যমান আদালত এ অর্থে দণ্ডের নির্দেশ দেন।

অর্থ দণ্ড প্রাপ্ত শিক্ষকরা হলেন, ডিজিএম মাধ্যমিক বিদ্যালয়ের ইংরেজীর সহকারী শিক্ষক মো. আলিমুন হোসেন (৫১) ও গণিতের সহকারী শিক্ষক মুসফিকুর রহমান (৫২)।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, করোনাভাইরাসের কারণে সরকার সকল শিক্ষা প্রতিষ্ঠান, কোচিং বানিজ্য ও প্রাইভেট পড়ানো বন্ধ ঘোষণা করলেও সরকারি নির্দেশ অমান্য করে দৌলতপুর উপজেলার সদর ইউনিয়নের গোবরগাড়া এলাকার ডিজিএম মাধ্যমিক বিদ্যালয়ে এক শ্রেণীর অসাধু শিক্ষক।
কোচিং বানিজ্য চালিয়ে যাচ্ছেন এমন সংবাদ পেয়ে দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আজগর আলীর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত অভিযান চালান।

এসময় ডিজিএম মাধ্যমিক বিদ্যালয়ের কয়েকটি কক্ষে বিভিন্ন শ্রেণির শতাধিক শিক্ষার্থীদের কোচিং ক্লাসচলা অবস্থায় শিক্ষক মো. আলিমুন হোসেন ও শিক্ষক মুসফিকুর রহমানকে আটক করে। এরপর ওই দুই শিক্ষকের ১০ হাজার করে ২০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করেন।

কুষ্টিয়া ভ্রাম্যমাণ আদালত দৌলতপুর শিক্ষক অর্থে দণ্ডে দণ্ডিত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর