Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশে আরও ৩ কোভিড-১৯ রোগী শনাক্ত, আক্রান্তের সংখ্যা বেড়ে ২০


২০ মার্চ ২০২০ ১৫:৪৮

ঢাকা: বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত আরও তিন রোগী শনাক্ত করা হয়েছে। এর মধ্যে একজন নারী, দু’জন পুরুষ। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ২০ জনে।

শুক্রবার (২০ মার্চ) বিকেল পৌনে ৪টার দিকে মহাখালীতে  রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) করোনাভাইরাস নিয়ে নিয়মিত ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

বিজ্ঞাপন

ডা. নাসিমা সুলতানা জানান, আক্রান্তদের মধ্যে একজন নারী, দু’জন পুরুষ। এর মধ্যে একজন পুরুষের বয়স সত্তরের বেশি। বাকি দু’জনের বয়স ত্রিশের কোটায়। এর মধ্যে সত্তরোর্ধ্ব পুরুষ ব্যক্তিকে আইসিইউতে রাখা হয়েছে। তিনি বেশকিছু শারীরিক সমস্যায় ভুগছেন। তার শারীরিক অবস্থা সংকটাপন্ন। করোনাভাইরাসে আক্রান্ত একজনের সংস্পর্শে আসার ইতিহাস রয়েছে তার।

তিনি আরও জানান, নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত ওই নারীর কাশি রয়েছে। তিনি বিদেশ ফেরত ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন। বাকি আরেকজন পুরুষেরও ইউরোপ ভ্রমণের ইতিহাস রয়েছে।

ডা. নাসিমা সুলতানা ব্রিফিংয়ে জানান, গত ২৪ ঘণ্টায় দেশের বিমানবন্দর, নৌবন্দর ও স্থলবন্দর দিয়ে দেশে আসা মোট ৭ হাজার ২৩৬ জনকে স্ক্রিনিং করা হয়েছে। একই সময়ে নতুন ৩৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে আইসোলেশনে রাখা হয়েছে ৩০ জনকে। করোনাভাইরাসে আক্রান্ত— এমন দেশগুলো থেকে আসা ৪৪ ব্যক্তিকে প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইনে রাখা হয়েছে।

আক্রান্ত ২০ আক্রান্তের সংখ্যা করোনাভাইরাস কোভিড-১৯

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর