Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে ওরশের আয়োজন বন্ধ করল প্রশাসন


২১ মার্চ ২০২০ ০০:২২

চট্টগ্রাম ব্যুরো: করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবিলায় চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় ওরশ মাহফিলের আয়োজন বন্ধ করে তাদের ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া হোম কোয়ারেনটাইন না মানায় একজনকে ১০ হাজার টাকা এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম ইচ্ছাকৃতভাবে বাড়িয়ে দেওয়ায় তিন জনকে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শুক্রবার (২০ মার্চ) বোয়ালখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আছিয়া আক্তার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন।

বিজ্ঞাপন

ইউএনও আছিয়া আক্তার সারাবাংলাকে জানান, উপজেলার করলডেঙ্গা ইউনিয়ন থেকে পৌর সদরের দিকে ফেরার পথে সারোয়াতলী ইউনিয়নের পশ্চিম সারোয়াতলী গ্রামে ওরশের আয়োজন দেখতে পান। তিনি সেখানে উপস্থিত হয়ে সেটি বন্ধের নির্দেশ দেন এবং আলোকসজ্জা খুলে ফেলেন। আয়োজক মুনার মার শাহী জামে মসজিদ মাহফিল কমিটিকে ২০ হাজার টাকা জরিমানা করেন। রাতে সেখানে প্রায় দুই থেকে আড়াই মানুষের খাবারের আয়োজন করা হয়েছিল। ইউএনও খাবারের উপকরণও জব্দ করেন।

এদিকে হোম কোয়ারেনটাইন অনুসরণ না করায় দুবাই থেকে আসা একজনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শুক্রবার দুপুরে তার বাড়িতে গিয়ে জরিমানা করেন ইউএনও। সাজা পাওয়া ব্যক্তি বাড়িতে অবস্থান না করে ঘোরাঘুরি করছিলেন এবং তার বিয়ের কথাও চলছিল বলে জানিয়েছেন ইউএনও।

এছাড়া বোয়ালখালী পৌরসভায় মুরাদ মুন্সীর হাটে তিনটি দোকানে নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন পণ্যের দাম বাড়িয়ে দেওয়ার প্রমাণ পেয়ে তাদের ১৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ওরশ কোয়ারেনটাইন

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর