Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মৌলভীবাজারের কমলগঞ্জে বিয়ে পণ্ড, কমিউনিটি সেন্টার সিলগালা


২১ মার্চ ২০২০ ০৩:৩৮

মৌলভীবাজার: করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সারাদেশে গণজমায়েতসহ বিভিন্ন রাজনৈতিক কর্মসূচি নিষিদ্ধের পরও মৌলভীবাজারের কমলগঞ্জের লিসা কমিউনিটি সেন্টারে একটি বিয়ের আয়োজন চলছিল মহা ধুমধামে। খবর পেয়ে বিয়ে বন্ধ করতে অভিযান পরিচালনা করেন।

শুক্রবার (২০ মার্চ) বিকেলে রহিমপুর ইউনিয়নের লিসা কমিউনিটি সেন্টারে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশেকুল হক।

জানা গেছে, পতনউষার ইউনিয়নের রামেশ্বরপুর গ্রামের এক কনের বিয়ে ছিল পার্শ্ববর্তী মুন্সীবাজার ইউনিয়নের রুপসপুর গ্রামের এক ছেলের সঙ্গে। বিয়ের অনুষ্ঠান সম্পন্ন করতে স্থান নির্ধারণ করা হয়েছিল রহিমপুর ইউনিয়নেরন লিসা কমিউনিটি সেন্টারে। ঘটনার খবর পেয়ে শুক্রবার বিকেলে পুলিশ ফোর্সসহ কমিউনিটি সেন্টারে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। এসময় বর ও কনে পক্ষের অধিকাংশ আমন্ত্রিত অতিথিরা জুমার নামাজে ছিলেন। এ অবস্থায় বিয়ের আয়োজন বাতিল করে দেন উপজেলা নির্বাহীকর্মকর্তা। এছাড়া কমিউনিটি সেন্টারের মালিক শামছুননাহার চৌধুরীকে নগদ ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একইসঙ্গে কমিউনিটি সেন্টারটি সিলগালা করে দেওয়া হয় হয়েছে।

এ ব্যাপারে স্থানীয় এক ব্যাবসায়ী জানান, অভিযানের খবর পেয়েই বর এবং কনে তাদের আত্মীয়-স্বজনসহ পালিয়ে যান।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশেকুল হক জানান, দেশের এই ক্রান্তিলগ্নে সরকারের নির্দেশ অমান্য করে তারা গণজমায়েত সৃষ্টি করে বিয়ের অনুষ্ঠানের আয়োজন করেছিলেন। আমরা খবর পেয়ে তাৎক্ষণিক কমিউনিটি সেন্টারের মালিককে ৫ হাজার টাকা জরিমানা সেইসঙ্গে কমিউনিটি সেন্টারটিকে সিলগালা করেছি।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারি নিষেধজ্ঞা অমান্য করায় এই জরিমানা করা হয়েছে।‘

এছাড়া অভিযান চলাকালে সেন্টারে বর এবং কনেকে পাওয়া যায়নি বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, ‘দেশের এই পরিস্থিতিতে সমস্ত মানুষের নিরাপত্তার কথা চিন্তা করে এ অভিযান পরিচালনা করা হয়েছে তবে আগামীতে সরকারি আদেশ অমান্য করে কেউ এ ধরণের কাজে লিপ্ত হলে প্রশাসন আরও কঠোর ব্যবস্থা গ্রহণ করবেন।’

কমিউনিটি সেন্টার পণ্ড বিয়ে

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর