Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কেরাণীগঞ্জে মাইকিং করে হোটেল-জনসমাগম বন্ধের নির্দেশ প্রশাসনের


২১ মার্চ ২০২০ ২৩:০০

ঢাকা: রাজধানীর অদূরে দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকায় করোনাভাইরাস মোকাবিলায় মাইকিং করে জনসমাগম, খাবার হোটেল, চায়ের দোকানপাট বন্ধের নির্দেশ দিয়েছে প্রশাসন। সম্প্রতি কয়েক দফায় মাইকিং করে মৌখিকভাবে প্রসাশনের পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়।

মৌখিক ঘোষণাতে বলা হয়, মুদিখানা, ওষুধ, প্রয়োজনীয় খাবার ও সবজির দোকান ছাড়া অন্যান্য দোকান পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে। কেউ যদি এ আদেশ অমান্য করে তাহলে তাকে জেল ও জরিমানার আওতায় আনা হবে। এছাড়াও বিদেশ ফেরতদের ১৪ দিন পর্যন্ত হোম কোয়ারেনটাইনে থাকার পরামর্শও দেওয়া হয়েছে।

এ বিষয়ে কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাইনুল ইসলাম সারাবাংলাকে জানান, গতকালকে মৌখিকভাবে কিছু দোকানপাট বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। সেগুলোর মধ্যে চায়ের স্টল, খাবার হোটেল, বিনোদন পার্ক এবং লোক সমাগম হয়ে থাকে যেসব স্থান, সেগুলো পরিহার করার জন্য জনসাধারণকে জানানো হয়েছে। তবে মানুষের যেসব জিনিস দৈনন্দিন জীবনে অপরিহার্য, সে সব দোকান খোলা থাকবে।

তিনি আরও জানান, কেউ যদি বিদেশ থেকে ফিরে আসেস তাহলে অবশ্যই আমাদের জানাতে হবে। বিদেশফেরত মানুষকে অবশ্যই ১৪ দিন হোম কোয়ারেনটাইনে থাকতে হবে। অন্যথায় আইনত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে চায়ের দোকান, হোটেল বন্ধ হওয়ায় সেবস দোকানির মাথায় হাত পড়েছে। দোকানিরা সারাবাংলার কাছে ক্ষোভ প্রকাশ বলেন, ‘বিকল্প কিছু না করে আমাদের দোকান বন্ধ করে দিলে খাবো কি? সরকার যেটা করেছেন সেটা আমাদের জন্য অনেক ভালো কিছুই বয়ে আনবে। কিন্তু আমাদের যে অবস্থা খারাপের দিকে চলে যাবে। বউ ছেলে-মেয়েদের মুখে খাবার কিভাবে যোগাবো?’

দক্ষিণ কেরানীগঞ্জের সুবর্ণা হোটেলের ক্যাশিয়ার এনায়েত হোসেন সারাবাংলাকে জানান, গতকাল প্রশাসনের পক্ষে খাবার হোটেল বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে। এর পরপরই আমরা হোটেল বন্ধ করে দিয়েছি। কিন্তু আমাদের দিকে তাকিয়ে সরকারের কিছু একটা বিকল্প ভাবে উচিত ছিলো! আমরা কিভাবে পরিবার-পরিজন নিয়ে চলবো?

তবে সরেজমিনে ঘুরে দেখা গেছে, কেরাণীগঞ্জের কদমতলী, মডেল টাউন, জিনজিরাসহ ওষুধ দোকান মুদিখানা, সবজির দোকান ছাড়াও স্বল্পপরিসরে কিছু খাবার হোটেল খোলা রাখতে দেখা গেছে। সেসব হোটেলের কর্তৃপক্ষ জানায়, অনুমতি সাপেক্ষে এখন শুধুমাত্র খাবার পার্সেল করে দেওয়া হচ্ছে।

করোনাভাইরাস মাইকিং


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর