Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যেকোনো সময় চার্টার্ড বিমানে আসছে স্বাস্থ্য সরঞ্জাম


২২ মার্চ ২০২০ ১৭:১০

ঢাকা: চীন থেকে ৩০ হাজার স্বাস্থ্য সরঞ্জাম চার্টার্ড বিমানে করে আসছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। এসব সরঞ্জাম যেকোনো সময় বাংলাদেশে আসবে।

তিনি বলেন, করোনাভাইরাস মোকাবিলায় ১০ হাজার কিট, ১০ হাজার পিপিআই ও ১০ হাজার অন্যান্য স্বাস্থ্য সরঞ্জাম যেকোনো সময় চীন থেকে আসছে। এজন্য আমরা চীনের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি। চার্টার্ড বিমানে করে সরঞ্জামগুলো আসছে।

বিজ্ঞাপন

রোববার (২২ মার্চ) গণমাধ্যমকর্মীদের এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

প্রবাসীদের প্রতি বাংলাদেশ সফর এড়িয়ে চলার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, কারও ভিসার মেয়াদ শেষ হয়ে গেলে মেয়াদ বাড়াবে বিভিন্ন দেশ, দুঃশ্চিন্তার কারণ নেই। যাদের ভিসার মেয়াদ শেষ হয়ে যাচ্ছে তাদের মেয়াদ বাড়ানো হবে। আমরা সৌদি আরব, আরব আমিরাত, কাতার, কুয়েত ও ইরাকের সঙ্গে বৈঠক করেছি। তারা আমাদের জানিয়েছেন, পরিস্থিতি স্বাভাবিক হলে সবাই আবার ফিরে যেতে পারবেন। এর মধ্যে কারো যদি ভিসার মেয়াদ শেষ হয়ে যায়, তাহলে এই দেশগুলো বাংলাদেশি প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়াবেন।

মন্ত্রী আরও বলেন, প্রবাসীরা যারা এখনো দেশের বাইরে আছেন, তারা ওখানেই থাকেন। আর যারা দেশে ফিরেছেন তারা অপেক্ষা করুন। পরিস্থিতি স্বাভাবিক হলে আবার ফেরত যেতে পারবেন। ভিসার মেয়াদ শেষ হলেও সমস্যা নেই। মেয়াদ বাড়ানো হবে।

প্রবাসীদের উদ্দেশে পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন বলেছেন, যারা যে দেশে আছেন, সে দেশেই থাকুন। সে দেশের আইন কানুন মানুন। কোনো কিছুর দরকার হলে দূতাবাসে যোগাযোগ করুন।

ফাইল ছবি

চার্টার্ড বিমান ড. এ কে আবদুল মোমেন পররাষ্ট্রমন্ত্রী স্বাস্থ্য সরঞ্জাম

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর