Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইতালিতে আরও ১ বাংলাদেশির মৃত্যু


২২ মার্চ ২০২০ ১৭:০৯

ইতালি: ইতালিতে ফরিদ খান ( ৬০বছর) নামে এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। তবে তিনি করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন কি-না তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

শনিবার (২১ মার্চ) রাত ১০টার দিকে ইতালির ত্রিয়েস্তে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

জানা গেছে, প্রবাসী বাংলাদেশি ফরিদ খান দীর্ঘদিন ধরে ইতালির মোনফালকোনা শহরে বসবাস করছেন। তিনি বাংলাদেশের নরসিংদী জেলার বাসিন্দা। প্রায় এক সপ্তাহ আগে তিনি জ্বর ও কাশি নিয়ে হাসপাতালে ভর্তি হন। এরপর পরিবারের সঙ্গে তার দেখা হয়নি। তবে তিনি করোনায় আক্রান্ত ছিলেন কি-না এ ব্যপারে এখনও জানা যায়নি।

এর আগে গত শুক্রবার (২০ মার্চ) ইতালির মিলানে গোলাম মাওলা (৫৫) নামের প্রবাসী এক বাংলাদেশির মৃত্যু হয়। তিনি সর্দি-কাশি ও ঠান্ডাজনিত সমস্যাসহ নানা রোগে ভুগছিলেন।

করোনাভাইরাস ইতালির বাংলাদেশি কমিউনিটিতে রীতিমতো আতঙ্ক সৃষ্টি করেছে। লোকমুখে এই ভাইরাসে অনেক বাংলাদেশির আক্রান্ত হওয়ার খবর শোনা গেলেও সঠিক পরিসংখ্যান পাওয়া যাচ্ছে না। তবে একই সপ্তাহে দুই বাংলাদেশির মৃত্যুতে ইতালির বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।

দেশটিতে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৭৯৩ জন। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশটিতে এখন পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৮২৫ জনে। এখন পর্যন্ত এটাই যেকোনো দেশের জন্য একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। সর্বোচ্চ মৃত্যুর তালিকায় করোনার উৎসস্থল চীনকেও ছাড়িয়ে গেছে দেশটি।

গত ২৪ ঘণ্টায় ইতালিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৫৫৭ জন। ইতালিতে করোনায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪২ হাজার ৬৮১। সব মিলিয়ে দেশটিতে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৫৩ হাজার ৫৭৮ জন।

বিজ্ঞাপন

ইতালি টপ নিউজ বাংলাদেশি মৃত্যু

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর