Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনাভাইরাস: সাদুল্লাপুর লকডাউন চায় উপজেলা প্রশাসন


২২ মার্চ ২০২০ ১৮:৪৫

ঢাকা: করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলা লকডাউনের অনুমতি চেয়ে জেলা প্রশাসন বরাবর চিঠি দিয়েছে উপজেলা প্রশাসন।

রোববার (২২ মার্চ) গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. নবীনেওয়াজ এ অনুমোদন চেয়ে চিঠি দিয়েছেন গাইবান্ধা জেলা প্রশাসকের কাছে। চিঠিতে করোনাভাইরাস সংক্রামণ ঠেকাতে জেলার সাদুল্লাপুর উপজেলা লকডাউন করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়েছে।

সাদুল্লাপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নবীনেওয়াজ সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ইউএনও নবীনেওয়াজ মোবাইলে সারাবাংলাকে বলেন, এখানকার যে পরিস্থিতি, তাতে আমরা উপজেলা করোনা প্রতিরোধ কমিটি থেকে সর্বসম্মতিক্রমে লকডাউন করার সিদ্ধান্ত নিয়েছি। জেলা প্রশাসনক বিষয়টি অবহিত করেছি। তারা অনুমোদন দিলে আমরা সাদুল্লাপুর উপজেলা লকডাউন করে দেবো।

লকডাউনের অনুমতি চেয়ে জেলা প্রশাসন বরাবর পাঠানো চিঠিতে বলা হয়েছে, গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলার ৯ নম্বর বনগ্রাম ইউনিয়নের হাবিবুল্লাপুর গ্রামের বাসিন্দা জনৈক কাজল মন্ডল, পিতা- শচিন্দ্র নাথ মন্ডলের বোনের বিবাহোত্তর অনুষ্ঠানে অংশ নেওয়া দুই জন আমেরিকা প্রবাসী আত্মীয় করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। ওই অনুষ্ঠানে চার থেকে পাঁচশ ব্যক্তি দাওয়াত পেয়ে উপস্থিত হয়েছিলেন। পরে ২১ মার্চ গাইবান্ধা-৩ আসনের (সাদুল্লাপুর-পলাশবাড়ী) ৩১ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে বিয়ের অনুষ্ঠানে দাওয়াত পাওয়া অনির্দিষ্টসংখ্যক ব্যক্তি ভোট দিয়েছেন বলে জানা যায়। এ অবস্থায় ভাইরাসটি দ্রুত সংক্রমণ ঘটতে পারে— এমন আশঙ্কা আছে। ফলে এ উপজেলার সাধারণ মানুষের স্বাস্থ্য সুরক্ষার লক্ষ্যে সাদুল্লাপুর উপজেলা করোনা প্রতিরোধ কমিটি সর্বসম্মতিক্রমে সাদুল্লাপুর উপজেলা লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে।

জেলা প্রশাসনের অবগতি ও পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য চিঠিটি পাঠানো হয়েছে বলে উল্লেখ করা হয়েছে ওই চিঠিতে। জেলা প্রশাসক ছাড়াও গাইবান্ধার পুলিশ সুপার ও সিভিল সার্জন বরাবর ওই চিঠির অনুলিপি পাঠানো হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ইউএনও নবীনেওয়াজ সারাবাংলাকে বলেন, উপজেলার বনগ্রাম ইউনিয়নের হাবিবুল্লাপুর গ্রামের এক বিয়েতে দু’জন আমেরিকা প্রবাসী উপস্থিত ছিলেন। তারা পরে করোনাভাইরাস পরীক্ষায় পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। আবার ওই বিয়ের অনুষ্ঠানে যারা উপস্থিত ছিলেন, তাদের অনেকেই পরদিন আবার উপনির্বাচনে ভোট দিতে গেছেন। ফলে পুরো সাদুল্লাপুর উপজেলা এখন করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকিতে রয়েছে বলে মনে করছি। এ কারণে আমি উপজেলা লকডাউন চেয়ে জেলা প্রশাসকের কাছে চিঠি দিয়েছি। এই বিষয়ে সিদ্ধান্ত নেবে জেলা প্রশাসন।

এক প্রশ্নের জবাবে ইউএনও বলেন, জেলা সিভিল সার্জন ওই দু’জন আমেরিকা প্রবাসীকে করোনা পজেটিভ হিসাবে শনাক্ত করেছেন। তারা বর্তমানে তারা সিভিল সার্জনের তত্ত্বাবধানে রয়েছেন।

উপজেলা প্রশাসন গাইবান্ধার সাদুল্লাপুর লকডাউন লকডাউনের অনুমতি সাদুল্লাপুর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর