Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নওগাঁয় চালের বাজার নিয়ন্ত্রণে প্রশাসনের বিশেষ উদ্যোগ


২৩ মার্চ ২০২০ ১৫:০৭

নওগাঁ: চালের দাম নিয়ন্ত্রণে বিশেষ উদ্যোগ নিয়েছে নওগাঁ জেলা প্রশাসন। করোনাভাইরাস আতঙ্কে সারাদেশে গত কয়েকদিনে চালের দাম বেড়েছে। তাই চালের বাজার দর নিয়ন্ত্রনে রাখতে  নওগাঁর হাস্কিং ও অটোমেটিক চালকল মালিক সমিতির নেতা ও ব্যবসায়ীদের সাথে জরুরী সভা করেছে প্রশাসনিক কর্মকর্তারা।

রবিবার (২২ মার্চ) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা প্রশাসক হারুন অর রশিদের সভাপতিত্বে পুলিশ সুপার আব্দুল মান্না মিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক উত্তম রায়, জেলা খাদ্য নিয়ন্ত্রক ফারুক হোসেন পাটোয়ারি, জেলা চাল কল মালিক গ্রুপের সভাপতি রফিকুল ইসলাম, ধান-চাল আড়ত সমিতির সভাপতি নিরোধ বরন চন্দন সাহাসহ ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

এসময় প্রশাসনের পক্ষ থেকে দেশে পর্যাপ্ত ধান-চালের মজুদ রয়েছে দাবি করা হয়। তাই ব্যবসায়ীদেরকে উদ্দেশ্য প্রনোদিতভাবে ও অধিক মুনাফা লাভের জন্য ধান ও চালের দাম না বাড়ানোর আহ্বান জানানো হয়। এছাড়াও প্রত্যেক মিল মালিক ও ব্যবসায়ীকে ধান ক্রয়-বিক্রয়ের তথ্য নিশ্চিত করে রেজিস্ট্রি করা ও জেলা খাদ্য নিয়ন্ত্রক অফিসে জমা দিতে বলা হয়। মিল মালিক ও ব্যবসায়ীদের বাজারে ধান-চাল বিক্রয়ের সময় মেমো নিশ্চিত করতে হবে বলেও জানান প্রশাসনিক কর্মকর্তারা।

সভায় মিল মালিকরা প্রশাসনের সাথে একমত পোষন করেন। তারা উদ্দেশ্য প্রনোদিত ভাবে ও অধিক মুনাফা লাভের জন্য ধান ও চালের দাম না বাড়িয়ে চালের বাজারদর স্থিতিশীল রাখার প্রতিশ্রুতি দেন।

এসময় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার মোবাইল টেলিফোনের মাধ্যমে সংযুক্ত হয়ে ব্যবসায়ীদের উদ্দেশ্য বলেন, দেশে পর্যাপ্ত খাদ্য মজুদ রয়েছে। তাই এই ভাইরাসকে পুঁজি করে কেউ যেন মানুষকে বিভ্রান্ত না করেন। একইসঙ্গে গুজব ছড়িয়ে অসাধু চক্র যেন অধিক মুনাফা ও ফায়দা লুটতে না পারে সেদিকে সকলকে সজাগ থাকার আহবান জানান।

বিজ্ঞাপন

এছাড়াও মুক্তিযুদ্ধের সময় যেভাবে সবাই একত্রিত হয়ে দেশ স্বাধীন করেছিল, ঠিক সেভাবে সবাই একত্রিত থেকে মহামারী এই ভাইরাস মোকাবেলা করার এবং সরকারের পাশে থাকার আহ্বান জানান তিনি।

চালের বাজার চালের বাজার নিয়ন্ত্রণ নওগাঁ নওগাঁ জেলা প্রশাসন

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর