Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নতুন ৬ জনসহ করোনায় আক্রান্ত ৩৩, মারা গেছেন আরও একজন


২৩ মার্চ ২০২০ ১৬:০৬

ঢাকা: বাংলাদেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত আরও এক ব্যক্তি মারা গেছেন। এ নিয়ে দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে তিন জন মারা গেছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় এই রোগে ভাইরাসে আক্রান্ত নতুন ছয় জনকে শনাক্ত করা হয়েছে। এতে করে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩-এ।

সোমবার (২৩ মার্চ) রাজধানীর মহাখালীতে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) নিয়মিত প্রেস বিফ্রিংয়ে এ তথ্য জানানো হয়।

ব্রিফিংয়ে আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় আমাদের হটলাইনে ১৭১৬টি কল এসেছে, সবগুলোই কোভিড-১৯ সংক্রান্ত। এছাড়া ১২ জন সশরীরে এসে যোগাযোগ করেছেন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্য ছয় জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে।

আইডিসিআর পরিচালক বলেন, নতুন রোগীদের মধ্যে তিন জন পুরুষ, তিন জন নারী। এর মধ্যে একজনের বয়স ২০ থেকে ৩০-এর মধ্যে, দু’জনের ৩০ থেকে ৪০-এর মধ্যে, একজনের ৪০ থেকে ৫০ বছরের মধ্যে। বাকি দু’জনের একজন ষাটোর্ধ্ব, একজন সত্তরোর্ধ্ব। ছয় জনের মধ্যে দুই জন এসেছেন দেশের বাইরে থেকে— একজন ভারত ও অন্যজন বাহরাইন থেকে। ছয় জনের মধ্যে কো-মর্বিডিটি আছে দু’জনের।

ডা. ফ্লোরা আরও জানান, এখন পর্যন্ত মোট ৬২০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৩৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। এর বাইরে এখন ৫১ জনকে আইসোলেশনে রাখা হয়েছে। আর কোয়ারেনটাইনে রাখা হয়েছে আরও ৪৬ জনকে।

আইইডিসিআর করোনাভাইরাস কোভিড-১৯


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর