Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মানিকগঞ্জে হোম কোয়ারেনটাইন অমান্য ও দাম বেশি রাখায় অর্থদণ্ড


২৩ মার্চ ২০২০ ১৭:১৪

মানিকগঞ্জ: করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে ও দ্রব্যমূল্যের উর্দ্ধগতি নিয়ন্ত্রণে মানিকগঞ্জের ঘিওর উপজেলা নির্বাহী কর্মকর্তারা অভিযান চালায়। এসময় তারা হোম কোয়েরেন্টেইন না মানায় এক প্রবাসি ও দাম বেশি রাখার দায়ে তিন ব্যবসায়িকে অর্থদণ্ড দেয়।

রোববার (২২ মার্চ) দুপুরে মানিকগঞ্জের ঘিওর উপজেলার বিভিন্ন হাট বাজার ও বিদেশ ফেরত প্রবাসীদের এলাকায় অভিযানে নামেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আইরিন আক্তার। এসময় স্থানীয় কয়েক ব্যবসায়ীর বিরুদ্ধে দাম বেশি নেওয়ার অভিযোগ করেন ক্রেতারা।

বিজ্ঞাপন

উপজেলা নির্বাহি কর্মকর্তা অভিযোগ পেয়ে তাৎক্ষনিক সঞ্জয়, নিপেন ও শ্যামল ঘোষের খুচরা ও পাইকারি মুদি দোকানে অভিযান চালান। অভিযোগের সত্যতা প্রমাণ হওয়ায় নিপেন ঘোষকে ২০ হাজার টাকা, সঞ্জয়কে ১৫ হাজার টাকা ও শ্যামল ঘোষকে ২০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়। পরে করোনাভাইরাস সম্পর্কিত সচেতনতামূলক পরামর্শ ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ঠেকাতে বানিয়জিুরী বাসষ্ঠ্যান্ড বাজারে যান আইরিন আক্তার।

এরপর উপজেলা নির্বাহি কর্মকর্তা তরা এলাকায় বিদেশ ফেরত কয়েক প্রাবাসির বাড়ি হোম কোয়ারেন্টাইন মানা হচ্ছে কিনা তা পরিদর্শন করতে যান। এসময় সৌদি প্রবাসি মোজহারুল ইসলাম রাজু হোম কোয়ারেন্টাইন অমান্য করায় তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

প্রবাসি ও ব্যবসায়ীদের জরিমানা প্রসঙ্গে উপজেলা নির্বাহি কর্মকর্তা আইরিন আক্তার বলেন, ‘করোনাভাইরাস বিষয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আমরা মানুষজনকে সচেতন করছি। এছাড়া প্রবাসিরা যেন হোম কোয়ারেন্টাইন মেনে চলেন তার জন্য বিভিন্ন এলাকায় খোঁজ খবর করছেন। কেউ না মানলেই তাকে জরিমান করা হচ্ছে। আর করোনাকে পুঁজি করে কিছু মুনাফালোভি ব্যবসায়ির বিরুদ্ধে পণ্যের দাম বাড়ানোর অভিযোগে প্রতিদিনই বাজার মনিটরিং করছি। প্রয়োজনে জরিমানা আদায় করছি।’

বিজ্ঞাপন

করোনাভাইরাস সংক্রমণ মানিকগঞ্জ মানিকগঞ্জের ঘিওর উপজেলা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর