Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৬ মার্চ আসছে চীনের দ্বিতীয় দফা সাহায্য


২৪ মার্চ ২০২০ ১৩:৫৫

নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট কোভিড-১৯ মোকাবিলায় বাংলাদেশকে সহায়তা করতে দ্বিতীয়দফা চিকিৎসা সরঞ্জাম পাঠাচ্ছে চীন। চীনের এই দ্বিতীয় দফা সাহায্য আগামী ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবসে ঢাকায় এসে পৌঁছাবে। ঢাকাস্থ চীন দূতাবাসের পক্ষ থেকে মঙ্গলবার (২৪ মার্চ)  এক ফেসবুক বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

এর আগে, মার্চের ১৭ তারিখ মহামারি মোকাবিলায় ওষুধ ও কোভিড-১৯ টেস্টের কিট বাংলাদেশে পাঠানোর ব্যাপারে ঢাকাস্থ চীন দূতাবাসের পক্ষ থেকে আরেকটি ফেসবুক বার্তায় প্রথমবারের মতো কোভিড-১৯ বিশ্বমহামারি মোকাবিলায় বাংলাদেশকে সহায়তা করার কথা ঘোষণা করেছিল চীন। এছাড়াও, শনিবার (২১ মার্চ) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এক ব্রিফিংয়ে পররাষ্ট্রমন্ত্রী   ড. এ কে আব্দুল মোমেনও এই চীনা সহায়তার ব্যাপারে গণমাধ্যমকর্মীদের ইঙ্গিত করেছিলেন।

এদিকে দূতাবাস সূত্রে জানা গেছে, বিশেষ উড়োজাহাজে করে ২৬ মার্চ চীনের কুমিনং থেকে নভেল করোনাভাইরাস শনাক্তের ১০ হাজার কিট, স্বাস্থ্যসেবা কর্মীদের নিরাপত্তার  জন্য ১০ হাজার পারসোনাল প্রটেক্টিভ ইনস্টরুমেন্ট (পিপিআই) এবং ১ হাজার ইনফ্রারেড থার্মোমিটার ঢাকায় পৌঁছাবে।

আরও পড়ুন – ২৬ মার্চ থেকে গণপরিবহন লকডাউন

অন্যদিকে, বাংলাদেশে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৯ জন। মারা গেছেন ৪ জন। আরও সংক্রমণ ঠেকাতে দেশের বিভিন্ন এলাকা লকডাউন ঘোষণা করা হয়েছে। ২৬ মার্চ থেকে ঘোষণা করা হয়েছে ১০ দিনের সাধারণ ছুটি

করোনাভাইরাস কোভিড-১৯ চীন বাংলাদেশ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর