Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলবে ব্যাংকের লেনদেন


২৪ মার্চ ২০২০ ২২:৩৩

ঢাকা: করোনাভাইরাস সংক্রামণ প্রতিরোধে পাঁচ দিনের সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। এই সময়ে সীমিত আকারে ব্যাংকগুলো লেনদেন চালু রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। এছাড়া বাংলাদেশ ব্যাংক লেনদেনের নতুন সময়সূচি ঘোষণা করেছে। পরিবর্তিত সময়সূচি অনুযায়ী ২৯ মার্চ থেক ২ এপ্রিল পর্যন্ত ব্যাংকের লেনদেন সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলবে।

মঙ্গলবার (২৪ মার্চ) বাংলাদেশ ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক মোহাম্মদ রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই ঘোষণা দেওয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, শুধু নগদ জমা ও উত্তোলনের জন্য অনলাইন সুবিধা সংবলিত ব্যাংকগুলোর ক্ষেত্রে গ্রাহকদের লেনদেনের সার্বিক সুবিধা নিশ্চিত করতে শাখাসমুহের মধ্যে দূরত্ব বিবেচনায় নিয়ে প্রয়োজনীয় সংখ্যক শাখা খোলা রাখতে হবে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, অনলাইন সুবিধা বর্হিভূত ব্যাংকের শাখাসমৃহ শুধু নগদ জমা ও উত্তোলনের জন্য খোলা থাকবে। জরুরি বৈদেশিক লেনদেনের জন্য এডি শাখাসমুহ খোলা রাখা যাবে। তবে সব ক্ষেত্রে দৈনিক ব্যাংকিং লেনদেনের সময়সূচি হবে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত। লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য সংশ্লিষ্ট শাখা এবং প্রধান কার্যালয় শুধু সংশ্লিষ্ট বিভাগ দুপুর দেড়টা পর্যন্ত খোলা রাখা যাবে।

এছাড়া প্রজ্ঞাপনে ব্যাংকগুলোর এটিএম ও কার্ডের মাধ্যমে লেনদেন চালু রাখার সুবিধার্থে এটিএম বুথগুলোতে পর্যাপ্ত নোট সরবরাহসহ সার্বক্ষণিক চালু রাখার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিশ্চিত করার নির্দেশ দেওয়া হয়েছে।

ব্যাংক লেনদেন সকাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর