Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সংক্রমণ এড়াতে ‘সামাজিক বিচ্ছিন্নকরণ’ মেনে চলার আহ্বান


২৫ মার্চ ২০২০ ০১:৪৮

ঢাকা: করোনাভাইরাস বা কোভিড-১৯ রোগের প্রাদুর্ভাব ঠেকাতে ফের ‘সামাজিক বিচ্ছিন্নকরণ’ মেনে চলার আহ্বান জানিয়েছে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও রোগ গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

সংস্থাটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা ও সব মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী কোভিড-১৯-এর বিস্তৃতি ঠেকাতে বিশেষ কিছু ব্যবস্থার কথা জানানো হয়েছে। এই ব্যবস্থাগুলোর মূল উদ্দেশ্যই হলো সামাজিক বিচ্ছিন্নকরণ। কোভিড-১৯-এর সংক্রমণ এড়াতে আমরা তাই সামাজিক বিচ্ছিন্নকরণের নির্দেশনা মেনে চলার আহ্বান জানাই।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৪ মার্চ) অনলাইনে নভেল করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে আয়োজিত নিয়মিত ব্রিফিংয়ে তিনি এ আহ্বান জানান।

অধ্যাপক ডা. ফ্লোরা বলেন, সামাজিক বিচ্ছিন্নকরণের জন্য যে ব্যবস্থা নেওয়া হচ্ছে তার মূল উদ্দেশ্য হচ্ছে কোভিড-১৯ আক্রান্ত যেসব রোগী, তাদের থেকে যেন অন্যদের মধ্যে সংক্রমণ ছড়িয়ে না পড়ে। আপনাদের সবাইকে বিশেষভাবে অনুরোধ করছি, যেসব পদক্ষেপ নেওয়া হয়েছে ও নির্দেশনা দেওয়া হয়েছে, আমরা যেন সবাই সেগুলো পালন করি।

কোভিড-১৯ প্রতিরোধে সামাজিক বিচ্ছিন্নকরণে জনগণের অংশগ্রহণ একান্তভাবে প্রয়োজন বলেও জানান অধ্যাপক ফ্লোরা।

এদিন জানানো হয়, বাংলাদেশে নতুন করে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত আরও ছয় রোগী শনাক্ত করা হয়েছে। এই ছয় জনের মধ্যে একজন মারা গেছেন। এ নিয়ে কোভিড-১৯ রোগে দেশে মৃতের সংখ্যা দাঁড়াল চারে।

ফাইল ছবি

অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা আইইডিসিআর করোনাভাইরাস কোভিড-১৯ সামাজিক দূরত্ব সামাজিক বিচ্ছিন্নকরণ

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর