Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনার বিস্তার রোধে উপকূলীয় ১৯ উপজেলায় নৌবাহিনী মোতায়েন


২৫ মার্চ ২০২০ ০২:২০

ঢাকা: দেশে করোনাভাইরাসজনিত উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় সরকারের নির্দেশনা বাস্তবায়নে বেসামরিক প্রশাসনকে সহায়তা দিতে উপকূলীয় এলাকায় ‍‍‌‘এইড টু সিভিল পাওয়ার’-এর আওতায় নিয়োজিত রয়েছে নৌবাহিনী।

উপকূলীয় ছয়টি জেলার ১৯টি উপজেলায় নৌবাহিনীর সদস্যরা নিয়মিত টহল কার্যক্রম পরিচালনার পাশাপাশি তাদের উপর অর্পিত দায়িত্ব পালন করছেন। উপজেলাগুলো হলো— ভোলা সদর, বোরহান উদ্দিন, দৌলতখান, চর ফ্যাশন, মনপুরা, লালমোহন, তজুমুদ্দিন, সন্দ্বীপ, হাতিয়া, টেকনাফ, কুতুবদিয়া, মহেশখালী, মোংলা, বরগুনা সদর, আমতলী, বেতাগী, বামনা, পাথরঘাটা ও তালতলী।

বিজ্ঞাপন

এছাড়া উপকূলীয় এলাকাগুলোতে বেসামরিক প্রশাসনের সঙ্গে সমন্বয় কাজে সতর্কতামূলক ব্যবস্থা নিতে জনসাধারণের মধ্যে সামাজিক দূরত্ব বজায় নিশ্চিত করা, বিদেশ ফেরত নাগরিকদের কোয়ারেনটাইন নিশ্চিত করা এবং বিশেষ নজরদারির ব্যবস্থা করাসহ আন্যান্য কার্যক্রমও চালিয়ে যাচ্ছে নৌবাহিনী।

এসব কার্যক্রমের মধ্যে উপকূলীয় বিভিন্ন দুর্গম এলাকায় ভাইরাস সংক্রান্ত রোগীদের চিকিৎসা ব্যবস্থা, সন্দেহজনক ব্যক্তিদের কোয়ারেনটাইন ব্যবস্থাসহ নিরবচ্ছিন্নভাবে টহল দিয়ে যাচ্ছেন নৌবাহিনীর সদস্যরা।

টহলের পাশাপাশি নৌবাহিনী তার দায়িত্বপ্রাপ্ত এলাকার আইনশৃঙ্খলা বাহিনী ও বেসামরিক প্রশাসনের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে। এছাড়াও যেকোনো প্রয়োজনে সার্বিক সহায়তা দিতে প্রস্তুত রয়েছে নৌবাহিনী।

করোনা প্রতিরোধ করোনাভাইরাস জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় টহল নৌবাহিনী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর