Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশে করোনায় নতুন আক্রান্ত নেই, আরও ১ জনের মৃত্যু


২৫ মার্চ ২০২০ ১২:২৪

ঢাকা: বাংলাদেশে নতুন করে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত কোনো রোগী শনাক্ত হয়নি। তবে পুরাতন আক্রান্তদের মধ্যে আরও একজনের মৃত্যু হয়ছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৫।

বুধবার (২৫ মার্চ) রাজধানীর মহাখালীর রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) থেকে অনলাইনে তাদের নিয়মিত প্রেস বিফ্রিংয়ে এ তথ্য জানায়।

অনলাইন সংবাদ ব্রিফিংয়ে আইইডিসিআর’র পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, ‘দেশে নতুন করে কোভিড-১৯ আক্রান্ত কোনো নতুন রোগী শনাক্ত হয়নি। তবে পুরাতনদের মধ্যে একজন মারা গেছেন। তার বয়স ৬৮ বছর। তিনি বিদেশ ফেরত একজনের সংস্পর্শে এসে সংক্রমিত হয়েছিলেন। গত ১৮ মার্চ তাকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। অবস্থার অবনতি হলে তাকে ২১ মার্চ ঢাকায় স্থানান্তর করা হয়। আজ সকালে তিনি মারা যান। তিনি ডায়াবেটিক ও উচ্চরক্তচাপে ভুগছিলেন।’

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় হটলাইনে মোট ২ হাজার ৭৩০টি কল এসেছে। এর সবগুলোই কোভিড-১৯ সংক্রান্ত। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন ৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে মোট ৭৯৪ জনের নমুনা পরীক্ষা করা হলো।

ড. ফ্লোরা জানান, যেহেতু গত ২৪ ঘণ্টায় নতুন কোনো করোনা রোগী শনাক্ত হয়নি। তাই আক্রান্তের সংখ্যা সেই ৩৯ রইল। এর মধ্যে ৫ জনের মৃত্যু হয়েছে। ৭ জন পুরোপুরি সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। এছাড়া আক্রান্তদের বাইরে ৪৭ জন আইসোলেশন ও ৪৭ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইনে রয়েছেন।

করোনাভাইরাস কোভিড-১৯ মৃত্যু শনাক্ত

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর