Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাজারে পুলিশের ওপর হামলা, ১৫০ জনের নামে মামলা


২৬ মার্চ ২০২০ ১৫:৪৩

বগুড়া: জেলায় শাহ সুফি আলহাজ হযরত মাওলানা ছেরাজুল হক চিশতী (র.) মাজার প্রাঙ্গণে হামলার ঘটনায় আওয়ামী লীগের এক সাবেক নেতাকে প্রধান আসামি করে দেড় শতাধিক ব্যক্তির নামের মামলা করেছে পুলিশ। এরমধ্যে গ্রেফতার করা হয়েছে ২৪ জনকে। পুলিশ ঘটনাস্থল থেকে ২০টি বাঁশের লাঠি, ৬টি লোহার রড ও ৪টি কাঠের বাটাম উদ্ধার করেছে।

পীরের অনুসারীদের হামলায় আহত হয়ে দুই পুলিশ কর্মকর্তা বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন। তাদের দু’জনেরই হাত ভেঙে গেছে। ঘটনার পরপরই গ্রেফতারকৃত ২৪ জনকে বৃহস্পতিবার (২৬ মার্চ) দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

বগুড়ার উপশহর পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) আব্দুল গফুর বাদী হয়ে হামলার ঘটনায় মামলা দায়ের করেছেন। মামলায় বগুড়া শহর আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও সাবেক পৌর কমিশনার শফিকুল ইসলাম নয়নসহ গ্রেফতারকৃত ২৪ জনের নাম উল্লেখ ছাড়াও অজ্ঞাত শতাধিক ব্যক্তিকে আসামি করা হয়েছে।

গতকাল বুধবার রাতে বগুড়া শহরের গোয়ালগাড়িতে শাহ সুফি আলহাজ হযরত মাওলানা ছেরাজুল হক চিশতী (র.) মাজার প্রাঙ্গণে বার্ষিক ওরশ মাহফিলের আয়োজন করা হয়। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জেলা প্রশাসকের নির্দেশনা অমান্য করে পীরের আস্তানায় এই ওরশ মাহফিলের আয়োজন করতে পুলিশ নিষেধ করে। তারপরও বুধবার দুপুরের পর থেকে সেখানে বিভিন্ন এলাকার মরিদরা আসতে শুরু করে।

অন্যদিকে, ওরশ মাহফিল বন্ধ রাখার জন্য পুলিশের পক্ষ থেকে ওইদিন সকাল থেকে কয়েক দফা নিষেধ করা হয়। সন্ধ্যার পর পীরের আস্তানায় নারী-পুরুষ সমবেতভাবে জিকির শুরু করে। এলাকার লোকজনের অভিযোগে রাত ৯টার দিকে উপশহর পুলিশ ফাঁড়ির পরিদর্শক নান্নু খানসহ তিনজন পুলিশ সদস্য সেখানে গিয়ে করোনাভাইরাসের প্রার্দুভাবের কথা বলে ওরশ বন্ধ করতে বলেন। এতে পীরের অনুসারীরা ক্ষিপ্ত হয়ে তাদের ওপরে হামলা চালায়।

বিজ্ঞাপন

হামলায় পুলিশ কর্মকর্তা নান্নু খান ও উপ সহকারী পুলিশ পরিদর্শক জাহিদুর রহমানের হাত ভেঙে যায়। খবর পেয়ে বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তীর নেতৃত্বে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আহত দুই পুলিশ কর্মকর্তাকে উদ্ধার এবং ২৪জনকে আটক করেন।

বগুড়া সদর থানার পুলিশ পরিদর্শক রেজাউল করিম মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে বলেন, ‘হামলার সময় সেখানে শতাধিক লোক ছিলো। তাদের বিষয়ে তথ্য সংগ্রহ করা হচ্ছে। আটক ২৪ জনকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।’

পুলিশের ওপর হামলা বগুড়া মাজার শাহ সুফি আলহাজ হযরত মাওলানা ছেরাজুল হক চিশতী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর