Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা দুর্যোগে নাগরিকদের মাসে ২ হাজার ডলার করে দেবে কানাডা


২৭ মার্চ ২০২০ ১৩:০০

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। ছবি-নার্সিটি

নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বিশ্বমহামারি কোভিড-১৯ রোগে সারাবিশ্ব যখন বিপর্যস্ত তখন কানাডা নাগরিকদের প্রত্যেককে মাসে দুই হাজার ডলার করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল সাতটায় কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এক টুইটার ভিডিও বার্তায় এ তথ্য জানিয়েছেন। ‘কানাডা ইমারজেনসি বেনিফিট’ নামের একটি সরকারি উদ্যোগের অধীনে আগামী চার মাস পর্যন্ত কানাডিয়রা এই জরুরি সহায়তা পাবেন – বলে ওই ভিডিওতে ট্রুডো জানিয়েছেন।

এছাড়াও, নভেল করোনাভাইরাস সংক্রমণের হাত থেকে বাঁচতে কোয়ারেনটাইন দশায় থাকা সকল নাগরিকের ব্যাপারে সহমর্মীতা প্রকশ করে জাস্টিন ট্রুডো বলেন, নাগরিকগণ নিজেরদের ও সন্তানদের স্বাস্থ্যের ব্যাপারে সচেতন থাকুন। আপনাদের প্রয়োজনীয় পণ্য ও সেবা আপনাদের কাছে পৌঁছে দেওয়ার জন্য সরকার শীঘ্রই একটি ওয়েবসাইটের (canada.ca) মাধ্যমে কাজ শুরু করবে। সরকারি কর্মীরা আপনার প্রয়োজন মেটাতে সবসময় পাশেই আছে।

প্রসঙ্গত, চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট কোভিড-১৯ রোগে শুক্রবার পর্যন্ত কানাডায় মোট আক্রান্ত হয়েছেন চার হাজার তেতাল্লিশ জন, মৃত্যু হয়েছে ৩৯ জনের।

canda.ca করোনাভাইরাস কানাডা কোভিড-১৯ জাস্টিড ট্রুডো


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর