Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন করোনায় আক্রান্ত


২৭ মার্চ ২০২০ ১৭:৪১

ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। শুক্রবার (২৭ মার্চ) টুইটারে এক ভিডিও বার্তায় বরিস জনসন জানান, গত ২৪ ঘণ্টা আমার শরীরে করোনাভাইরাসের মৃদু উপসর্গ দেখা গেছে। পরে আমার পরীক্ষা করা হয়। এতে আমার শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

বরিস জনসন জানান, তিনি এখন সেলফ আইসোলেশনে রয়েছেন। তবে করোনাভাইরাস মোকাবিলায় ব্রিটেনের সরকারকে নেতৃত্ব দেওয়ার মত শারীরিক সুস্থতা তার রয়েছে বলেও জানান তিনি। বরিস জনসন আইসোলেশনে থেকে ‘ওয়ার্ক ফ্রম হোম’ নীতিতে কাজ করবেন। প্রযুক্তির সাহায্যে বিশেষত ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাষ্ট্রিয় কাজ পরিচালনা করবেন তিনি।

বিজ্ঞাপন

ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাসভবন ও কার্যালয় ১০ নং ডাউনিং স্ট্রিটের পক্ষ থেকে জানানো হয়, বরিস জনসনের শরীরের করোনাভাইরাসের মৃদু উপসর্গ লক্ষ্য করে তার প্রধান স্বাস্থ্য উপদেষ্টা অধ্যাপক ক্রিস উইটি পরীক্ষার পরামর্শ দেন। এ পরীক্ষায় ব্রিটিশ প্রধানমন্ত্রী কোভিড-১৯ এ আক্রান্ত বলে ফলাফল আসে।

টুইটারে বরিস জনসনের ওই ভিডিও বার্তার পরপরই যুক্তরাজ্যের বিভিন্ন দলের নেতারা প্রধানমন্ত্রীর দ্রুত আরোগ্য কামনা করে টুইট করছেন।

উল্লেখ্য, যুক্তরাজ্যে শুক্রবার পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন সাড়ে ১১ হাজারেরও বেশি। কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে সেদেশে মৃত্যুর সংখ্যা ৫৭৮ জন।

এর আগে ব্রিটিশ রাজপরিবারের অন্যতম সদস্য প্রিন্স চার্লসও কোভিড-১৯ এ আক্রান্ত হোন। রানী এলিজাবেথের ছেলে প্রিন্স চার্লস বর্তমানে আইসোলেশনে রয়েছেন।

বিজ্ঞাপন

করোনা: লাইভ আপডেট

আরও পড়ুন- প্রিন্স চার্লস করোনায় আক্রান্ত

অ্যাঙ্গেলা মার্কেল কোয়ারেনটাইনে

করোনা টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর