Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোববার ৩০ হাজার মাস্ক পাঠাচ্ছে জ্যাক মা


২৮ মার্চ ২০২০ ২০:৩৪

ঢাকা: করোনাভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় চীনের বিখ্যাত ই-কমার্স প্রতিষ্ঠান আলিবাবা’র প্রতিষ্ঠাতা জ্যাক মা একের পর এক সাহায্য সহযোগিতায় এগিয়ে আসছেন। চীনে করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে নানা ধরণের সহযোগিতার পর এবার বাংলাদেশেও সাহায্যের হাত বাড়িয়ে দিলেন তিনি।

রোববার (২৯ মার্চ) জ্যাক মা ফাউন্ডেশন এবং আলিবাবা ফাউন্ডেশনের পক্ষ থেকে সহায়তা হিসেবে ৩০ হাজার মাস্ক (পিপিই মাস্ক) ঢাকায় পৌঁছার কথা রয়েছে।

ঢাকায় চীনের মিনিস্টার কাউন্সিলর এবং মিশন উপপ্রধান হুয়ালং ইয়ান শনিবার (২৮ মার্চ) এক বার্তায় সারাবাংলাকে জানান, করোনা মোকাবিলায় বাংলাদেশের স্বাস্থ্য মন্ত্রণালয়কে ৩০ হাজার কিট অনুদান দিয়েছেন জ্যাক মা ফাউন্ডেশন ও আলি বাবা ফাউন্ডেশন। একটি বিশেষ বিমানে গত শুক্রবার (২৭ মার্চ) দুপুরে কিটগুলো ঢাকায় পৌঁছানোর পর স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়।

হুয়ালং ইয়ান আরও জানান, জ্যাক মা ফাউন্ডেশন এবং আলিবাবা ফাউন্ডেশসের পক্ষ থেকে সহায়তা হিসেবে আরও ৩০ হাজার মাস্ক (পিপিই মাস্ক) রোববার ঢাকায় পৌঁছার কথা রয়েছে। এরই মধ্যে এই সহায়তা ঢাকায় পৌঁছানোর জন্য চীনে যথাযথ পদক্ষেপ নেওয়া হয়েছে।

এর আগে জ্যাক মা তার টুইটারে এক টুইটে জানান, এবার বাংলাদেশসহ কয়েকটি দেশে মাস্ক, টেস্ট কিট আর নিরাপত্তা পোশাক অনুদান দেওয়া হচ্ছে। এছাড়া এশিয়ার কয়েকটি দেশে ১৮ লাখ মাস্ক, দুই লাখ ১০ হাজার টেস্ট কিট ও ৩৬ হাজার নিরাপত্তা পোশাক ও ভেন্টিলেটর এবং থার্মোমিটার পাঠানো হচ্ছে।

তিনি আরও জানান, চীনের প্রতিবেশী দেশ আফগানিস্তান, বাংলাদেশ, কম্বডিয়া, লাওস, মালদ্বীপ, মঙ্গোলিয়া, মিয়ানমার, নেপাল, পাকিস্তান ও শ্রীলংকায় এসব সরঞ্জাম পাঠানো হচ্ছে।

গত বছরের ডিসেম্বরের শেষ নাগাদ চীনের হুবই প্রদেশে কোভিড-১৯ এর অস্তিত্ব শনাক্ত করা হয়। এর পর ভাইরাসটি ছড়িয়ে পড়ে বিশ্বের অন্যান্য দেশেও। এ ভাইরাসে আক্রান্ত হওয়ার সংখ্যা প্রতিদিনই জ্যামিতিক হারে বাড়ছে।

আলিবাবা চীন জ্যাক মা মাস্ক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর