Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মুগদা হাসপাতালে ৭০০ পিপিই দিলেন সাবের হোসেন


২৮ মার্চ ২০২০ ২২:২১

ঢাকা: রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে ৭০০ পারসোনাল প্রটেকশন ইক্যুপমেন্ট (পিপিই) দিয়েছে মেট্রো নিটিং অ্যান্ড ডাইং মিলস লিমিটেড। ঢাকা-৯ আসনের সংসদ সদস্য (এমপি) সাবের হোসেন চৌধুরীর উদ্যোগে এসব পিপিই দেওয়া হয়।

শনিবার (২৮ মার্চ) দুপুরে সংসদ সদস্যের ‘সবুজমতি’ কার্যালয়ে হাসপাতালের পরিচালক ডা. শহিদ মো. সাদিকুল ইসলামের কাছে পিপিইগুলো হস্তান্তর করেন ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত।

বিজ্ঞাপন

এসময় ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত বলেন, ‘দেশে বর্তমানে করোনা পরিস্থিতির কারণে ডাক্তারদের জন্য পিপিই (পারসোনাল প্রটেকশন ইক্যুপমেন্ট) অত্যন্ত জরুরি। আশা করি, এই পিপিইগুলো ডাক্তারদের কাজে লাগবে। আমরা চেষ্টা করছি যেখানে পিপিই তৈরি হচ্ছে সেখান থেকে সংগ্রহ করে হাসপাতালগুলোতে দেওয়ার জন্য।’

তিনি আরও বলেন, ‘আমি মনে করি পিপিই সবচেয়ে বেশি জরুরি হাসপাতালগুলোতে। ডাক্তাররা চিকিৎসা করছেন, বিশেষ করে যারা করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংস্পর্শে আসছেন বা যারা আক্রান্ত বলে সন্দেহ করা হচ্ছে- তাদের কাছাকাছি আসা খুবই ঝুঁকিপূর্ণ। ইতোমধ্যেই বেশ কয়েকজন ডাক্তারও আক্রান্ত হয়েছেন বলে আমরা খবর পেয়েছি। তাদের পিপিই দেওয়াটা জরুরি বলে মনে করি এবং আমরা এই উদ্যোগটি অব্যাহত রাখব।’

মুগদা জেনারেল হাসপাতালের পরিচালক ডা. শহিদ মো. সাদিকুল ইসলাম বলেন, ‘আমাদের হাসপাতালের চিকিৎসকরা এরইমধ্যে পিপিই পরিধান করে দায়িত্ব পালন শুরু করেছে। করোনা পরিস্থিতিতে ডাক্তার-নার্সরা অত্যন্ত ঝুঁকি নিয়ে কাজ করছেন। এই পিপিইগুলো ডাক্তার-নার্সদের অনেক কাজে লাগবে।’ এজন্য তিনি সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘আমাদের দেশে করোনাভাইরাসের সংক্রমণ এখনও সেভাবে ছড়ায়নি, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তবে আমি আশঙ্কা করছি, দেশে করোনাভাইরাসের সংক্রমণ যদি ইউরোপের মতো ছড়িয়ে পড়ে তাহলে বড় রকমের বিপদের শঙ্কা রয়েছে।’ হাসপাতালগুলোর ডাক্তার-নার্সদের করোনা ঝুঁকি মোকাবিলায় সমাজের সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

৭০০ পিপিই সাবের হোসেন চৌধুরী

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর