Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনায় অসহায় মানুষের পাশে শেকৃবি


২৮ মার্চ ২০২০ ২৩:০২

ঢাকা: করোনাভাইরাসের (কোভিড-১৯) কারণে গোটা পৃথিবী আজ লকডাউন। বাংলাদেশেও ক্রমেই বেড়ে চলেছে এই ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। করোনা বিস্তার রোধে মানুষ পালন করছে হোম কোয়ারেনটাইন। অফিস, শিক্ষাপ্রতিষ্ঠান সরকারি আদেশ অনুযায়ী বন্ধ ৯ এপ্রিল পর্যন্ত। তবে এ দুর্যোগে অসহায় হয়ে পড়েছে দেশের খেটে খাওয়া জনগোষ্ঠী। আর তাদেরই সাহায্যে পাশে দাঁড়িয়েছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

সম্প্রতি বিশ্ববিদ্যালয়ে শিক্ষক-শিক্ষার্থীদের সম্মিলিত প্রচেষ্টায় গঠিত হয়েছে ত্রাণ তহবিল। আর এই তহবিলের অর্থ থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া হয়েছে করোনায় স্থবির হয়ে পড়া অসহায় মানুষের প্রতি। সম্প্রতি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, আগারগাঁও বস্তি, বিএনপি বস্তি, পাকা মার্কেট, ৬০ ফিটসহ পুরো শেরেবাংলা নগর থানা ঘুরে ঘুরে যাদের অসহায় মনে হয়েছে, তাদের হাতে ত্রাণ পৌঁছে দিয়েছে ত্রাণ বিতরণ কমিটি। কমিটির সদস্য কামরুল ইসলাম তারেক বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, জনজীবন পরিস্থিতি স্বাভাবিক রাখতে ত্রাণ কমিটি থেকে শেরেবাংলা নগর থানার কাছে আবেদন করা হলে তারা সর্বোচ্চ সহযোগিতা করে।

বিজ্ঞাপন

কামরুল ইসলাম তারেক বলেন, ‘আমরা প্রায় শতাধিক অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছি। দেশের পরিস্থিতি ভালো না হওয়া পর্যন্ত আমাদের এই কর্মকাণ্ড অব্যাহত থাকবে।’ তিনি এই কার্যক্রমে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক ও শিক্ষার্থীদের এগিয়ে আসার আহ্বান জানান।

এ সময় তারেক তার সহযোগী জাকিরুল ইসলাম অপু, শাখাওয়াত হোসাইন, আবু নোমান সায়েম সহসকলকে ধন্যবাদ জানান। আর ত্রাণ বিতরণে পৃষ্ঠপোষকতা করার জন্য অধ্যাপক মাহবুবুল আলম, সহযোগী অধ্যাপক ড. মো. কে বি এম সাইফুল, সহকারী অধ্যাপক ড. মো. আশিকুর রহমান, প্রভাষক মীর মোহাম্মদ আলীসহ সকলের প্রতি কৃতজ্ঞতা জানানো হয়।

করোনাভাইরাস ত্রাণ বিতরণ শেকৃবি

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর