Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে বিএসএমএমইউ’তে হেল্পলাইন চালু


৩০ মার্চ ২০২০ ১৬:৩৫

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) রোগীদের সুবিধার্থে ও করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে হেল্পলাইন চালু করা হয়েছে।

সোমবার (২৯ মার্চ) বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বাংলাদেশ বেতার ভবনের দ্বিতীয় তলায় করোনা ভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার জন্য ল্যাব প্রতিষ্ঠার কার্যক্রম পরিদর্শন করেন এবং সংশ্লিষ্টদের প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেন।

বিজ্ঞাপন

এসময় তিনি বেতার ভবনের নীচতলায় জ্বর, সর্দি, হাঁচি-কাশির রোগীদের চিকিৎসাসেবার জন্য স্থাপিত ‘ফিভার ক্লিনিকে’র চিকিৎসাসেবা কার্যক্রম ঘুরে দেখেন। এছাড়া উপাচার্যের নেতৃত্বে চিকিৎসাসেবা কার্যক্রম স্বাভাবিক রাখতে হেল্পলাইন চালুসহ সময়োপযোগী নানামুখী কার্যকর ব্যবস্থা গ্রহণ করেছে বিএসএমএমইউ।

রোগীরা জরুরি প্রয়োজনে বিভাগসমূহের মোবাইল নম্বরে কল করে সকাল ৮টা ৩০ মিনিট থেকে দুপুর ২টা পর্যন্ত এই চিকিৎসা সেবা নিতে পারবেন।

বিভাগ ও মোবাইল নম্বরগুলো হলো-
মেডিসিন বিভাগ-০১৪০৬-৪২৬৪৩৭, ০১৪০৬-৪২৬৪৩৮
সার্জারি বিভাগ-০১৪০৬-৪২৬৪৩৯
নাক, কান, গলা বিভাগ-০১৪০৬-৪২৬৪৪০, ০১৪০৬-৪২৬৪৪১
বক্ষব্যধি অবস অ্যান্ড গাইনী-০১৪০৬-৪২৬৪৪২
শিশু বিভাগ-০১৯৮৪-৫১৯৫২৫, ০১৯৫১-৮২০৮৪৩

এর মধ্যে শিশু বিভাগ থেকে নিজস্ব উদ্যোগে গত দু’সপ্তাহ ধরে হেল্পলাইনের মাধ্যমে রোগীদের সেবা দেওয়া। রোগীরা যাতে হাসপাতালে না এসেও চিকিৎসাসেবা নিতে পারেন সেজন্যই এই ব্যবস্থা চালু করা হয়েছে।

পাশাপাশি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগে ইন্টার মেডিসিন বিভাগ, জেনারেল অবস এন্ড গাইনি বিভাগ, জেনারেল পেডিয়াট্রিক্স (শিশু) বিভাগ, জেনারেল সার্জারি বিভাগ ও ডেন্টালের সব বিভাগের চিকিৎসাসেবা কার্যক্রম অব্যাহত আছে।

বিজ্ঞাপন

অন্য সকল বিভাগে গুরুতর অসুস্থ রোগীদের জন্য চিকিৎসাসেবা কার্যক্রম চালু রয়েছে। সকাল ৮টা থেকে দুপুর ২টা ৩০ পর্যন্ত রোগীরা এই সেবা গ্রহণ করতে পারবেন।

অন্যদিকে, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে জরুরি বিভাগসমূহের কার্যক্রমও অব্যাহত রয়েছে। নিউরোসার্জারি বিভাগ, অর্থোপেডিক সার্জারি বিভাগ, কার্ডিওলজি বিভাগ, অবস এন্ড গাইনি বিভাগ, নবজাতক বিভাগে বিদম্যান জরুরি চিকিৎসাসেবা আগের মতোই দেওয়া হচ্ছে।

করোনাভাইরাস বিএসএমএমইউ হেল্পলাইন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর