Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা প্রতিরোধে ডিসিদের সঙ্গে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স কাল


৩০ মার্চ ২০২০ ১৮:৪০

ঢাকা: করোনাভাইরাস প্রতিরোধে দেশব্যাপী চলমান কার্যক্রম সমন্বয় করে চলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই অংশ হিসেবে জেলা প্রশাসকদের (ডিসি) প্রয়োজনীয় নির্দেশনা দিতে তিনি তাদের সঙ্গে সংযুক্ত হবেন ভিডিও কনফারেন্সে।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, মঙ্গলবার (৩১ মার্চ) সকাল ১০টায় ৬৪ জেলার ডিসির সঙ্গে প্রধানমন্ত্রীর এই ভিডিও কনফারেন্স শুরু হবে। প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে সংযুক্ত হবেন ভিডিও কনফারেন্সে।

এর আগে, স্বাধীনতা দিবসের প্রাক্কালে গত ২৫ মার্চ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনাভাইরাস মোকাবিলায় তিনি সবাইকে স্বাস্থ্যবিধি ও হাঁচি-কাশি শিষ্টাচারসহ রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) নির্দেশনা মেনে চলার আহ্বান জানান।

সবাইকে সামাজিক দূরত্ব বজায় রেখে চলার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাস মোকাবিলাও যুদ্ধের সমার্থক, যে যুদ্ধে সবাইকে যার যার ঘরে অবস্থান করতে হবে। সবাই মিলে ঐক্যবদ্ধ প্রচেষ্টায় এই যুদ্ধেও বাঙালি জয়ী হবে বলেই আশাবাদ জানান তিনি।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার ঘোষণা দিয়েছিল আইইডিসিআর। এরপর থেকে আজ সোমবারের (৩০ জানুয়ারি) তথ্য অনুযায়ী, দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৯ জন। এর মধ্যে ৫ জন মারা গেছেন, ১৯ জন সুস্থ হয়ে উঠেছেন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ২৫ জন।

ফাইল ছবি


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর