Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনাভাইরাস: নিউইয়র্ক পৌঁছেছে সামরিক জাহাজ হাসপাতাল


৩১ মার্চ ২০২০ ১২:৫৬

চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসেরে কারণে সৃষ্ট বিশ্বমহামারী কোভিড-১৯ রোগে ব্যাপক আক্রান্ত ও প্রাণহানির পর উদ্ভুত পরিস্থিতি মোকাবিলায় নিউইয়র্কে পৌঁছেছে একটি সামরিক হাসপাতাল জাহাজ। সোমবার (৩০ মার্চ) এক হাজার শয্যা বিশিষ্ট মার্কিন নৌ বাহিনীর  ইউএসএনএস – কমফোর্ট জাহাজটি ম্যানহাটনে এসে ভিড়েছে। খবর এএফপি।

এর আগে, বিশ্বমহামারি কোভিড-১৯ পরিস্থিতির আরও অবনতি ঘটায়, সোমবার (৩০ মার্চ) প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নাগরিকদের ওপর আরোপ করা জরুরি বিধিনিষেধের সময়সীমা এপ্রিলের ৩০ তারিখ পর্যন্ত বাড়িয়েছেন।

এদিকে, ৮৯৪ ফুট দীর্ঘ এ জাহাজটি শনিবার (২৮ মার্চ) ভার্জিনিয়ার নরফক থেকে ছেড়ে ম্যানহাটনে পৌঁছায়। জাহাজটিতে মোট ১২ টি অপারেটিং কক্ষ রয়েছে।

অন্যদিকে, করোনাভাইরাসে আগামী দুই সপ্তাহ ধরে আমেরিকা মৃত্যুহারে শীর্ষে থাকতে পারে এবং মহামারি কোভিড-১৯ প্রায় ২ লাখ আমেরিকান প্রাণ হারাতে পারে বলে সিনিয়র বিজ্ঞানী ও করোনাভাইরাস প্রতিরোধে হোয়াইট হাউজের বিশেষ টাস্কফোর্সের প্রধান ডা.অ্যান্থনি ফোসি ‘ভয়ংকর’ পূর্বাভাস দিয়েছেন।

প্রসঙ্গত, নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বিশ্বমহামারি কোভিড-১৯ এ যুক্তরাষ্ট্রে মঙ্গলবার (৩১ মার্চ) পর্যন্ত আক্রান্ত হয়েছেন এক লাখ ৬৪ হাজার ২৬৬ জন, মৃত্যু হয়েছে ৩ হাজার ১৭০ জনের। চিকিৎসা নিয়ে নিয়মিত জীবনে ফিরে গেছেন পাঁচ হাজার ৫০৭ জন।

ইউএসএনএস -কমফোর্ট করোনাভাইরাস কোভিড-১৯


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর