Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশে নতুন ২ করোনা রোগী শনাক্ত, আক্রান্তের সংখ্যা বেড়ে ৫১


৩১ মার্চ ২০২০ ১৫:৪৪

ঢাকা: বাংলাদেশে নতুন করে দুজনের দেহে করোনাভাইরাসের (কোভিড-১৯) অস্তিত্ব পাওয়া গেছে। নতুন দুজনের মধ্যে একজন সৌদিআরব থেকে এসেছেন। আর একজন দেশেই ছিলেন। তার বিষয়ে বিস্তারিত তথ্য নেওয়া হচ্ছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫১ জন।

মঙ্গলবার (৩১ মার্চ) বিকেলে রাজধানীর মহাখালীর রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) থেকে অনলাইনে তাদের নিয়মিত প্রেস বিফ্রিংয়ে এ তথ্য জানায়।

অনলাইন সংবাদ ব্রিফিংয়ে আইইডিসিআর’র পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, ‘এ পর্যন্ত সর্বমোট ১ হাজার ৬০২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। আর গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪০ জনের। এর মধ্যে দুজনের শরীরে কোভিড-১৯-এর উপস্থিতি পাওয়া গেছে।’

তিনি বলেন, ‘দুজনের একজন সৌদিআরব থেকে এসেছেন। আর একজন দেশেই ছিলেন। তার বিষয়ে বিস্তারিত তথ্য নেওয়া হচ্ছে। সৌদি আরব থেকে যিনি এসেছেন তার বয়স ৫৭ বছর। তার শরীরে অন্য কোনো সমস্যা না থাকলেও ডায়াবেটিস রয়েছে। এছাড়া দেশের যিনি তার বয়স ৫৫ বছর। তার উচ্চরক্তচাপ ও ডায়াবেটিস রয়েছে। তবে দুজনের শরীরের অবস্থা এখনও স্থিতিশীল। তাদের হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।’

সংবাদ ব্রিফিংয়ে ড. ফ্লোরা জানান, পুরানো আক্রান্তদের মধ্যে ৬ জন সুস্থ হয়ে উঠেছেন। এদের মধ্যে চারজন পুরুষ এবং দুজন নারী। এর মধ্যে একজন পুরুষের বয়স ৭০ বছর।। চারজনের বয়স ৩০ এর ঘরে। আর একজনের বয়স ৪০ বছর। কোভিড-১৯ আক্রান্ত পুরাতনদের মধ্যে কেউ মৃত্যুবরণ করেননি। ফলে মৃতের সংখ্যা সেই পাঁচজনই রয়েছে।

এছাড়া ৭৫ জনকে আইসোলেশন এবং ৩৮ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইনে রাখা হয়েছে বলে জানান আইইডিসিআর’র পরিচালক।

আইইডিসিআর করোনাভাইরাস কোভিড-১৯


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর