Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোভিড-১৯: দিল্লির মসজিদ থেকে ২৪ জন আক্রান্ত শনাক্ত


৩১ মার্চ ২০২০ ১৭:৩৮

ভারতে দিল্লির নিজামউদ্দিন এলাকার তাবলিগ জামাতের মারকাজ মসজিদ থেকে ২৪ জন নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট কোভিড-১৯ এ আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন’র বরাতে মঙ্গলবার (৩১ মার্চ) এ খবর জানিয়েছে ভারতের বার্তাসংস্থা পিটিআই।

এদিকে, দিল্লিতে তাবলিগ জামাতের সবচেয়ে বড় সম্মেলনস্থল মারকাজ নিজামউদ্দিনে প্রায় ২ হাজার জন এক সপ্তাহের বেশি সময় ধরে অবস্থান করছিলেন। তাদের মধ্যে ৩০০ জনকে গুরুতর অসুস্থ হিসেবে সোমবারেই (৩০ মার্চ) হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। মসজিদ সিলগালা করে দিয়ে বাকি ৭০০ জনকে অন্যত্র স্থানান্তরিত করা হচ্ছে।

অন্যদিকে, মসজিদ কর্তৃপক্ষের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছে দিল্লি পুলিশ। এছাড়াও, ওই মসজিদে কোন কোন রাজ্যের নাগরিক অবস্থান করছিলেন তার তালিকা তৈরি করে স্ব স্ব রাজ্যে পাঠানো হচ্ছে।

প্রসঙ্গত, ১৯২৬ সাল থেকে ভারতীয় উপমহাদেশে মুসলিমদের মধ্যে তাবলিগের কার্যক্রম শুরু হয়েছে। এ বৃহত্তর জামাতে ভারতই বিশ্বকে নেতৃত্ব দেয়। সারাবিশ্বে এদের যাওয়া আসা থাকে। নভেল করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণের মুখে রাষ্ট্রীয় নির্দেশনার তোয়াক্কা না করেই তাদের এ ধরনের কর্মকান্ড ভারতে প্রশ্নের জন্ম দিয়েছে।

 

 

কোভিড-১৯ দিল্লি নভেল করোনাভাইরাস ভারত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর