Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা-সংকট উত্তরণে বিশেষ প্রণোদনা চায় তরুণ উদ্যোক্তারা


৩১ মার্চ ২০২০ ১৮:০১

ঢাকা: করোনা-সংকট উত্তরণে তরুণ উদ্যোক্তাদের বিশেষ প্রণোদনা দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ইয়াং এন্টারপ্রেনারস অ্যাসোসিয়েশন (বিওয়াইইএ) নামের একটি সংগঠন। মঙ্গলবার (৩১ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ আহ্বান জানায়।

বিবৃতিতে সংগঠনটির আহ্বায়ক যিকরু হাবিবীল ওয়াহেদ বলেন, “উদ্যোক্তাবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‌’চাকরি করব না, চাকরি দেব’ এই কথায় উদ্বুদ্ধ হয়ে যেসব তরুণ উদ্যোগ গ্রহণ করে নিজেদের সর্বোচ্চ শক্তি ও সামর্থী দিয়ে ইতিমধ্যে ক্ষুদ্র-মাঝারি প্রতিষ্ঠান গড়ে তুলে দেশে কর্মসংস্থান সৃষ্টি করে বেকারত্ব কমিয়েছেন, করোনার কারণে তারা এখন চরম সংকটে।”

তিনি বলেন, ‘করোনাভাইরাস প্রতিরোধে সরকার ঘোষিত সাধারণ ছুটিতে সরকারের নির্দেশনা অনুযায়ী উদ্যোক্তারা তাদের প্রতিষ্ঠান বন্ধ রেখেছেন। বন্ধকালীন তাদের কর্মচারীদের বেতন, প্রতিষ্ঠানের ভাড়া প্রদান করতে হয়েছে। তাছাড়া গ্যাস, বিদ্যুৎ, ওয়াসার বিল, ভ্যাট ট্যাক্স প্রদান করতে হবে। কিন্তু প্রতিষ্ঠান বন্ধ থাকায় এসব খরচ বহন করতে উদ্যোক্তাদের হিমশিম খেতে হবে বা অনেকেই ঋণের জাঁতাকলে পড়বেন।’

এ অবস্থায় করোনা-সংকট উত্তরণে দেশের লক্ষাধিক উদ্যোক্তাদের জেলাভিত্তিক শ্রেণিবিন্যাস করে জেলা প্রশাসক কার্যালয়ের মাধ্যমে বিশেষ প্রণোদনা দিতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান তরুণ এই উদ্যোক্তা-সংগঠক।

করোনাভাইরাস তরুণ উদ্যোক্তা প্রণোদনা বিশেষ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর