Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা সন্দেহে চিকিৎসাধীন কিশোরের মৃত্যু, বাবা আইসোলেশনে


১ এপ্রিল ২০২০ ১৭:৪৭

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম জেনারেল হাসপাতালে সর্দি, কাশি ও জ্বর নিয়ে চিকিৎসাধীন এক কিশোরের মৃত্যু হয়েছে। ওই কিশোর করোনা আক্রান্ত ছিল কি না জানতে নমুনা সংগ্রহ করা হয়েছে।

বুধবার (১ এপ্রিল) সকাল সোয়া ৭টায় তাকে মৃত ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের তত্ত্বাধায়ক ডা. অসীম কুমার নাথ।

তিনি সারাবাংলাকে জানান, নিউমোনিয়ার উপসর্গ এবং শ্বাসকষ্ট নিয়ে মঙ্গলবার কিশোর কক্সবাজার থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে আসেন। সঙ্গে ছিল তার বাবা। রাতে তাকে জেনারেল হাসপাতালে পাঠানো হয়। সেখানে তাকে আইসোলেশন ইউনিটে রাখা হয়।

বুধবার সকালে মারা যাওয়ার পর করোনা সন্দেহে তার নমুনা পরীক্ষার জন্য ফৌজদারহাটের বিআইটিআইডিতে পাঠানো হয়েছে। ছেলের মৃত্যুর পর তার বাবার নমুনাও সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এছাড়া বাবাকেও একই হাসপাতালের আইসোলেশনে পাঠানো হয়েছে।

অসীম কুমার নাথ বলেন, ‘১৬ বছর বয়সী ছেলেটার শ্বাসকষ্ট ছিল। সঙ্গে জ্বর, সর্দি-কাশি ছিল। তবে সে বিদেশফেরত কারও সংস্পর্শ পায়নি। ছেলেটি কক্সবাজার সদর হাসপাতালেও চিকিৎসাধীন ছিল।’

করোনা মোকাবিলায় গঠিত স্বাধীনতা চিকিৎসক পরিষদের বিভাগীয় সমন্বয় কমিটির সদস্য আ ন ম মিনহাজুর রহমান জানান, কয়েকদিন ধরে ছেলেটি কক্সাবাজার হাসপাতালে চিকিৎসাধীন ছিল। তবে কক্সাবাজারে এরইমধ্যে করোনা আক্রান্ত ওই নারীর কোনো স্বজন নয় সে। বিদেশির সংস্পর্শে আসার ইতিহাসও নেই। তারপরও করোনা সন্দেহে নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

আইসোলেশন করোনা সন্দেহ করোনাভাইরাস চট্টগ্রাম টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর