Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৭০০ পরিবারের মাঝে শিল্প প্রতিমন্ত্রীর খাদ্য বিতরণ


১ এপ্রিল ২০২০ ২২:০২

ঢাকা: করোনাভাইরাসের প্রভাব মোকাবিলায় নিম্ন আয়ের সাতশ পরিবারের মাঝে খাবার ও সুরক্ষা সরঞ্জাম বিতরণ করেছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

বুধবার (১ এপ্রিল) রাজধানীর মিরপুরের মনিপুরে অবস্থিত মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের বালক শাখায় নিম্নআয়ের মানুষ ও দিনমজুরদের মাঝে খাদ্য ও স্বাস্থ্য-সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

শিল্প মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া নিম্নআয়ের মানুষদের জন্য শিল্প প্রতিমন্ত্রীর ব্যক্তিগত উদ্যোগে মিরপুরের বড়বাগ, পীরেরবাগ, মনিপুর এলাকার প্রায় সাতশ পরিবারকে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিতরণ করা হয়। প্রত্যেক পরিবারকে ১০ কেজি চাল, ২ কেজি ডাল, ২ কেজি আলু, ১টি সাবান ও ১টি হ্যান্ড স্যনিটাইজার বিতরণ করা হয়।

এসময় প্রতিমন্ত্রী অতিপ্রয়োজনীয় কাজ ছাড়া ঘর হতে বের না হওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলায় রাজধানী ঢাকার পাশাপাশি ময়মনসিংহ, রাজশাহী ও রংপুরে হাসপাতাল প্রস্তুত রাখা হয়েছে। চিকিৎসকদের জন্য পর্যাপ্ত ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) নিশ্চিত করা হয়েছে।

তিনি বলেন, করোনার বিস্তাররোধে সবসময় পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে হবে। কিছুক্ষণ পরপর সাবান-পানি দিয়ে হাত ভালভাবে ধুতে হবে। এসময় সকলকে হাঁচি-কাশির শিষ্টাচার মেনে চলার আহবান জানান প্রতিমন্ত্রী।

পরে, শিল্প প্রতিমন্ত্রী মিরপুরের শিয়ালবাড়িতে অবস্থিত মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের কলেজ শাখায় প্রতিষ্ঠানটির উদ্যোগে হ্যান্ড স্যানিটাইজার তৈরি কার্যক্রম উদ্বোধন করেন।

করোনাভাইরাস খাদ্য বিতরণ শিল্প প্রতিমন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর