Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টিভিতে বৃহস্পতিবার মাধ্যমিকের যে ক্লাসগুলো হবে


১ এপ্রিল ২০২০ ২২:৫৭

ঢাকা: ‘আমার ঘরে আমার স্কুল’ শিরোনামে মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের জন্য রোববার (২৯ মার্চ) থেকে সংসদ টেলিভিশনে শ্রেণি কার্যক্রম শুরু হয়েছে।

করোনাভাইরাসের কারণে ছুটির সময়ের ঘাটতি পূরণে এই শ্রেণি কার্যক্রম পরিচালনা করছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)।

বৃহস্পতিবার (২ এপ্রিল) ষষ্ঠ শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয় বিষয়ের শ্রেণি কার্যক্রম চলবে সকাল ৯টা ৫ মিনিট থেকে ৯টা ২৫ মিনিট পর্যন্ত। আর ৯টা ২৫ মিনিট থেকে ৯টা ৪৫ মিনিট পর্যন্ত চলবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের ক্লাস।

সপ্তম শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয় বিষয়ের শ্রেণি কার্যক্রম চলবে সকাল ৯টা ৫০ মিনিট থেকে ১০টা ১০ মিনিট পর্যন্ত। এরপর ১০টা ১০ মিনিট থেকে ১০টা ৩০ মিনিট পর্যন্ত চলবে বিজ্ঞানের ক্লাস।

অষ্টম শ্রেণির গণিত বিষয়ের শ্রেণি কার্যক্রম সকাল ১০টা ৩৫ মিনিট থেকে ১০টা ৫৫ মিনিট পর্যন্ত। একই ক্লাসের বিজ্ঞান বিষয় সকাল ১০টা ৫৫ মিনিট থেকে ১১টা ১৫ মিনিট পর্যন্ত ক্লাস হবে।

নবম শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয় বিষয়ের ক্লাস সকাল ১১টা ২০ মিনিট থেকে ১১টা ৪০ মিনিট পর্যন্ত। আর ইংরেজি বিষয়ের ক্লাস বেলা ১১টা ৪০ মিনিট থেকে দুপুর ১২টা পর্যন্ত চলবে।

এরপর প্রতিটি ক্লাস দুপুর ২টা থেকে সন্ধ্যা পাঁচটা পর্যন্ত পুনঃপ্রচার করা হবে।

গত রোববার থেকে মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের জন্য টেলিভিশনে পাঠদান শুরু করা হয়েছে। বিশ মিনিট করে প্রতিদিন আটটি ক্লাস নেওয়া হচ্ছে।

করোনাভাইরাস টিভিতে মাধ্যমিকের ক্লাস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর