Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেরপুরে করোনা সন্দেহে মা ও ছেলের নমুনা সংগ্রহ, এক বাড়ি লকডাউন


৩ এপ্রিল ২০২০ ০২:১৩

শেরপুর: শেরপুরের নকলা উপজেলার ধনাকুশা গ্রামে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে মা ও ছেলের নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।

স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ গবেষণা ও রোগ নিয়ন্ত্রণ প্রতিষ্ঠানের (আইইডিসিআর)  নির্দেশনায় স্থানীয় একটি মেডিকেল টিম বৃহস্পতিবার (২ এপ্রিল) দুপুরে তাদের নমুনা সংগ্রহ করে। এছাড়া করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে ওই বাড়িটি লকডাউন করেছে উপজেলা প্রশাসন। বাড়ির অন্যান্য বাসিন্দাদের হোম কোয়ারেনটাইনে থাকার নির্দেশও দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

জেলা সিভিল সার্জন ডা: একেএম আনোয়ারুর রউফ জানান, আক্রান্ত সন্দেহে ওই ছেলে গত চার দিন আগে ঢাকা থেকে বাড়ি ফিরেছেন। তিনি পেশায় রিকশাচালক। গতরাত থেকে তার মাও অসুস্থ হয়ে পড়লে স্থানীয়রা প্রশাসনকে খবর দেয়। তাদের কথার ভিত্তিতেই স্বাস্থ্য বিভাগের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে তাদের সর্দি, জ্বর, গলা ব্যথার কথা জানতে পারেন।

নকলা উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুর রহমান বলেন, করোনাভাইরাসের উপসর্গ সন্দেহ হওয়ায় ওই দুইজনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হচ্ছে। পরীক্ষার রিপোর্ট পজিটিভ পেলে পরিবারের অন্যান্যদেরও নমুনা সংগ্রহ করা হবে।

করোনাভাইরাস লকডাউন

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর