Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রাণিসম্পদ অধিদফতরে কন্ট্রোল রুম চালু হচ্ছে শনিবার


৩ এপ্রিল ২০২০ ০৯:৫০

ঢাকা: করোনাভাইরাসের বিস্তার রোধে উদ্ভূত পরিস্থিতিতে দেশের পোল্ট্রি ও ডেইরি খাতের সংকট মোকাবিলায় কন্ট্রোল রুম চালুর সিদ্ধান্ত নিয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। শনিবার (৪ এপ্রিল) থেকে রাজধানীর ফার্মগেটের প্রাণিসম্পদ অধিদফতরে চালু হবে এই কন্ট্রোল রুম। পোল্ট্রি ও ডেইরি খাতের সমস্যা তথা দুধ, ডিমসহ পোল্ট্রি ও ডেইরি পণ্য ও খাদ্য পরিবহন, বিপণনসহ এ সংক্রান্ত সমস্যা হটলাইনের মাধ্যমে অবহিত হলে তাৎক্ষণিক সমাধানে উদ্যোগ নেওয়া হবে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২ এপ্রিল) রাজধানীর ফার্মগেটে প্রাণিসম্পদ অধিদফতরের সম্মেলন কক্ষে মন্ত্রণালয় ও প্রাণিসম্পদ অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে প্রাণিসম্পদ সংশ্লিষ্ট অংশীজনদের জরুরি মতবিনিময় সভায় এই কন্ট্রোল রুম চালুর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। পরে শুক্রবার (৩ এপ্রিল) এই কন্ট্রোল রুমের দায়িত্ব বণ্টন বিষয়ক অফিস আদেশ জারি করেছে মন্ত্রণালয়।

আদেশে বলা হয়েছে, মন্ত্রণালয়, প্রাণিসম্পদ অধিদফতর ও মৎস্য অধিদফতরের কর্মকর্তাদের সমন্বয়ে ৪ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কন্ট্রোল রুম পরিচালিত হবে।

এদিকে, কন্ট্রোল রুমের মাধ্যমে খামারিদের সহায়তা দেওয়ার পাশাপাশি করোনাভাইরাস নিয়ে পোল্ট্রি মাংস, দুধ ও ডিম সম্পর্কিত গুজবে বিভ্রান্ত না হওয়া এবং করোনা মোকাবিলায় রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে আমিষের ভূমিকা তুলে ধরে গণমাধ্যমে গণবিজ্ঞপ্তি প্রকাশ ও টিভিসি প্রচারের মাধ্যমে জনসচেতনতা তৈরির কার্যক্রমও পরিচালনা করবে মন্ত্রণালয়।

কন্ট্রোল রুম প্রাণিসম্পদ অধিদফতর মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর