Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নতুন শনাক্ত ৫, করোনায় আক্রান্ত মোট ৬১


৩ এপ্রিল ২০২০ ১২:৩৩

ঢাকা: করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত আরও পাঁচ জনকে শনাক্ত করা হয়েছে দেশে। এ নিয়ে দেশে এই ভাইরাসে আক্রান্ত হলেন মোট ৬১ জন। এর মধ্যে আগেই মারা গেছেন ছয় জন। সুস্থ হয়ে উঠেছেন ২৬ জন। বাকি ২৯ জন এখন চিকিৎসাধীন।

শুক্রবার (৩ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের করোনা নিয়ে নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

ব্রিফিংয়ে অধিদফতরের এমআইএস শাখার পরিচালক ডা. হাবিবুর রহমান বলেন, করোনাভাইরাস শনাক্তের পরীক্ষার সুযোগ বাড়ানো হয়েছে। দেশের বিভিন্ন স্থানের ১৫টি ল্যাবে পরীক্ষা শুরু হয়েছে। গত ২৪ ঘণ্টায় এসব ল্যাবে মোট ৫১৩টি নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে পাঁচটি নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। নমুনা পাঁচটিতে করোনার উপস্থিতি রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) ছাড়াও তিনটি ল্যাবে শনাক্ত হয়েছে।

ডা. হাবিবুর বলেন, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে নতুন করে কেউ মারা যাননি। নতুন করে একজন সুস্থ হয়েছেন। যারা সুস্থ হয়েছেন, তারা সম্পূর্ণ সুস্থ হয়েছেন। এর বাইরে বর্তমানে ৮২ জনকে আইসোলেশনে রাখা হয়েছে।

করোনাভাইরাস দেশে এখনো কমিউনিটি ট্রান্সমিশন পর্যায়ে পৌঁছেছে কি না, এমন প্রশ্নের জবাবে ডা. হাবিবুর রহমান বলেন, আরও পরীক্ষা-নিরীক্ষার পর জানা যাবে এটি কমিউনিটি ট্রান্সমিশন পর্যায়ে পৌঁছেছে কি না।

ব্রিফিংয়ে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে নমুনা পরীক্ষার সংখ্যা বাড়ানো হচ্ছে। এরই মধ্যে ১৫টি ল্যাবে এই পরীক্ষা চালু হয়েছে। এপ্রিলের মধ্যেই আরও ১৩টি, অর্থাৎ মোট ২৮টি ল্যাব স্থাপন করা হবে।

১৫ ল্যাবে পরীক্ষা কমিউনিটি ট্রান্সমিশন করোনা পরীক্ষা করোনাভাইরাস করোনাভাইরাসে আক্রন্ত টপ নিউজ নমুনা পরীক্ষা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর