Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জ্বর-শ্বাসকষ্ট নিয়ে শিক্ষার্থীর মৃত্যু, এলাকায় আতঙ্ক


৩ এপ্রিল ২০২০ ১৫:৪১

সাতক্ষীরা: সাতক্ষীরার নারায়ণপুরে গায়ে জ্বর, ব্যাথা ও শ্বাসকষ্ট নিয়ে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। সে করোনাভাইরাসে আক্রান্ত ছিল কি না, তা নিয়ে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। তবে স্থানীয় স্বাস্থ্য বিভাগ বলছে, ওই শিক্ষার্থীর শরীরে করোনাভাইরাসে আক্রান্তের কোনো উপসর্গ ছিল না।

শুক্রবার (৩ এপ্রিল) ভোরে সদর উপজেলার বল্লী ইউনিয়নের নারায়ণপুর গ্রামে নিজ বাড়িতে ওই শিক্ষার্থীর মৃত্যু হয়। মৃত হাসান আলী (২০) সদর উপজেলার বল্লী ইউনিয়নের নারায়ণপুর গ্রামের বাহারুল ইসলামের ছেলে। ঝাউডাঙ্গা কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিল সে।

পরিবারের সদস্যদের বরাত দিয়ে বল্লী ইউনিয়নের নারায়ণপুর গ্রামের ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ইরাদ আলী জানান, ছয়-সাত দিন ধরে জ্বর, শরীর ব্যথা ও শ্বাসকষ্টে ভুগছিল ছেলেটি। গায়ে জ্বর থাকায় দুর্বল হয়ে পড়েছিল। খাওয়া-দাওয়া করত না। স্থানীয় গ্রাম্য ডাক্তার দেখিয়ে তাকে ওষুধ খাওয়ানো হয়। এর মধ্যে শুক্রবার ভোরে তার মৃত্যু হয়।

ইরাদ আলী আরও জানান, জ্বর-শ্বাসকষ্ট থাকায় ছেলেটি করোনাভাইরাসে আক্রান্ত ছিল কি না, তা নিয়ে নিয়ে আতঙ্ক তৈরি হয়েছে এলাকায়। স্থানীয় গ্রাম পুলিশ দিয়ে বাড়িটি পাহারায় রাখা হয়েছে।

তবে সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসাইন শওকত জানান, এ খবর পাওয়ার পর একটি মেডিকেল টিম ওই বাড়িতে পাঠানো হয়েছিল। তারা ছেলেটির করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কোনো উপসর্গ বা লক্ষণ পাননি। তারপরও পরিবারের সদস্যরা রাজি থাকলে করোনাভাইরাস পরীক্ষার জন্য তার দেহের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরের কাছে পাঠানো হবে।

এদিকে, সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় বিদেশ ফেরত আরও নতুন ৪৯ জনকে হোম কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে। এ নিয়ে এ পর্যন্ত মোট ২ হাজার ৮৯৩ জনকে হোম কোয়ারেনটাইনে রাখা হলো এ জেলায়। আর হোম কোয়ারেনটাইন শেষের ছাড়পত্র দেওয়া হয়েছে আরও ৬৯৬ জনকে।

জ্বর নিয়ে শিক্ষার্থীর মৃত্যু শিক্ষার্থীর মৃত্যু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর