Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিয়ম মানছে না কেউ, কলাপাড়ার মাছবাজারে জনসমাগম


৩ এপ্রিল ২০২০ ১৬:৩৫

কলাপাড়া: করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে আগামী ৯ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে। সেনাবাহিনী, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা পথে নেমেছেন জনসমাগম রোধে। শহর এলাকায় লোকজন সরকারি নিয়ম মেনে চললেও কলাপাড়া উপজেলার টিয়াখালী ইউনিয়নের চৌরাস্তা ও চাকামইয়া ব্রিজসংলগ্ন মাছ বাজারের দৃশ্য ভিন্ন।

এখানে এখনও প্রতিদিন সকালে আগের মতোই শত শত লোকের বড় জনসমাগম তৈরি হচ্ছে। আগের মতোই গা ঘেঁষাঘেষি করে বাজার করছেন। তাদের বেশিরভাগই মাস্ক ব্যবহার করছেন না। শুক্রবারও (৩ এপ্রিল) মাছবাজারে আগের মতোই ভিড় দেখা গেছে।

স্থানীয় মৎস্য ব্যবসায়ীদের মধ্যেও নেই কোনো স্বাস্থ্য সচেতনতা। সরকারি নিয়ম-নীতির তোয়াক্কা করছেন না কেউই। টিয়াখালী চৌরাস্তা এলাকার এই জনসমাগম নিয়ে সচতেন অনেককে সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষোভ প্রকাশ করতেও দেখা গেছে।

এ বিষয়ে কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মো. শহীদুল হক সারবাংলাকে বলেন, ‘আমরা গতকাল বৃহস্পতিবার সারাদিন অনেক জনসচেতনতামূলক কাজ করেছি। বিভিন্ন বাজারে জনসমাগম এড়াতে অনুরোধ করেছি, একশ মোটরসাইকেল জব্দ করেছি।’

চৌরাস্তা এলাকায় সচেতনতা বৃদ্ধি করতে প্রচার-প্রচারণা করা হচ্ছে জানিয়ে তিনি আরও বলেন, ‘সামাজিক দূরত্ব নিশ্চিত করতে আমরা এই বিষয়টিকে গুরুত্ব দিয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণ করবো।’

কলাপাড়া মাছবাজার জনসমাগম জনসমাগম এড়ানো মাছবাজার সামাজিক দূরত্ব


বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামের ৬ থানায় নতুন ওসি
১০ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৩

সম্পর্কিত খবর