Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নির্দেশনা মানেনি মালিক, অর্ধাহারে-অনাহারে হোটেল শ্রমিক


৩ এপ্রিল ২০২০ ১৭:৩৪

ঢাকা: ‘শ্রম মন্ত্রণালয়ের নির্দেশনা না মেনে হোটেল মালিকরা শ্রমিকদের বেতন, খাওয়ার ব্যবস্থা ও পাওনা না দিয়েই হোটেল বন্ধ করে দিচ্ছে। এমন পরিস্থিতিতে হোটেল শ্রমিকরা অর্ধাহারে-অনাহারে দিন যাপন করছেন।’

শুক্রবার (৩ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বার্তায় বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট সুইটমিট শ্রমিক ফেডারেশনের পক্ষ থেকে পাঠানো এক বার্তায় এসব কথা জানা হয়। এ বিষয়ে দ্রুত সরকারের সহযোগিতা কামনা করা হয়েছে সংগঠনটির পক্ষ থেকে।

বিজ্ঞাপন

বার্তায় বলা হয়, “করোনাভাইরাস ঠেকাতে গত ২৬ মার্চ থেকে সারাদেশে সাধারণ ছুটি ঘোষণায় কার্যত দেশ ‘লকডাউন’ অবস্থায়। এ অবস্থায় হোটেল শ্রমিকদের রক্ষায় সরকার তথা শ্রম মন্ত্রণালয় কর্তৃক নির্দেশনা না মেনে হোটেল মালিকরা শ্রমিকদের বেতন, খাওয়ার ব্যবস্থা ও পাওনা না দিয়ে সব হোটেল প্রতিষ্ঠান বন্ধ করে দিচ্ছে। এতে শ্রমিকদের থাকা ও খাওয়ার সমস্যার মধ্যে পড়তে হচ্ছে।”

এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট সুইটমিট শ্রমিক ফেডারেশনের সভাপতি আব্দুল খালেক ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন এক যুক্ত বিবৃতিতে অবিলম্বে হোটেল শ্রমিকদের থাকা-খাওয়া ব্যবস্থা, সবেতনে ছুটি ও পূর্ণাঙ্গ রেশনিংয়ের ব্যবস্থা করার জন্য সরকারের পক্ষ থেকে কার্যকর পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান।

শ্রম মন্ত্রণালয় শ্রমিক হোটেল হোটেল বয় হোটেল মালিক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর