Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা আক্রান্ত রোগী শনাক্তের পর চট্টগ্রামে ৬ ভবন লকডাউন


৩ এপ্রিল ২০২০ ২৩:৪৪

চট্টগ্রাম ব্যুরো: করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্তের পর চট্টগ্রাম নগরীর দামপাড়ায় ৬টি ভবন লকডাউন ঘোষণা করা হয়েছে। শুক্রবার (৩ এপ্রিল) রাতে চট্টগ্রামের জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মামনুন আহমেদ অনীক ভবনগুলো লকডাউন ঘোষণা করেন।

এসময় চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি মিয়া এবং পুলিশ কর্মকর্তারা ছিলেন।

ম্যাজিস্ট্রেট অনীক সারাবাংলাকে জানান, করোনা আক্রান্ত রোগী দামপাড়ায় একটি দোতলা ভবনের ওপরের তলায় থাকেন। তাদের বাসায় ছয়জন আছেন। নিচতলার আরেক ফ্ল্যাটে পাঁচজন থাকেন। আক্রান্ত ব্যক্তি চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। ওই ভবনে বসবাসরত বাকিরা হোম কোয়ারেনটাইনে থাকবেন। সেখানে পুলিশ মোতায়েন থাকবে।

আশপাশের বাকি পাঁচটি ভবনের বাসিন্দাদের চলাচল সীমিত করা হয়েছে। সেখানে প্রায় ৪০টি পরিবার বসবাস করে। তাদের প্রশাসনের পক্ষ থেকে খাদ্য সহায়তা দেওয়া হবে। তারা আপাতত বাসা থেকে বের হতে পারবেন না। স্থানীয় বাগমনিরাম ওয়ার্ডের কাউন্সিলর গিয়াস উদ্দিনকে বিষয়টি তত্ত্বাবধান করতে বলা হয়েছে বলেও জানান এই কর্মকর্তা।

ম্যাজিস্ট্রেট অনীক আরও জানান, আক্রান্ত ব্যক্তির মেয়ে ও জামাই গত ১২ মার্চ সৌদিআরব থেকে চট্টগ্রামে এসে তার বাসায় ওঠেন। সিভিল সার্জনসহ সংশ্লিষ্টদের ধারণা, সৌদিফেরত মেয়ে ও জামাই থেকে তিনি সংক্রমিত হতে পারেন। তবে ওই দু’জনের মধ্যে আক্রান্ত হওয়ার কোনো লক্ষণ নেই।

চট্টগ্রামে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত

 

আক্রান্ত ব্যক্তি আগে থেকেই শ্বাসকষ্ট ও হাঁপানিতে আক্রান্ত ছিলেন। এরপর তিনি পাঁচলাইশ ও মেহেদিবাগে দু’টি হাসপাতালে চিকিৎসা নিতে যান। সেখানে জরুরি বিভাগে তার লক্ষণ দেখেই উভয় হাসপাতাল থেকে তাকে করোনা আক্রান্তদের চিকিৎসায় নির্ধারিত চট্টগ্রাম জেনারেল হাসপাতালে যাওয়ার পরামর্শ দেন। এরপর ব্রঙ্কাইটিসের উপসর্গ নিয়ে বৃহস্পতিবার (২ এপ্রিল) চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি হন ৬৭ বছর বয়সী ওই ব্যক্তি। শুরু থেকেই তাকে আইসোলেশনে রাখা হয়।

বিজ্ঞাপন

শুক্রবার চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ফৌজদারহাটে ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকসাস ডিজিজেসে (বিআইটিআইডি) নমুনা পরীক্ষায় করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়।

করোনা রোগী চট্টগ্রাম লকডাউন

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর