Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনায় বেতন কমছে প্রিমিয়ার লিগের ফুটবলারদের!


৪ এপ্রিল ২০২০ ০১:৩৫

মহামারি করোনাভাইরাসের আতঙ্কে কাঁপছে পুরো বিশ্ব। ক্রীড়াঙ্গন স্তব্ধ হয়ে পড়েছে অনেক আগেই। গত কয়েক সপ্তাহ ধরে সব ধরনের খেলাধুলা স্থগিত রয়েছে। এতে বড় ধরনের আর্থিক ক্ষতির মুখে পড়েছে ক্রীড়া সংস্থাগুলো। ক্ষতি কিছুটা পুষিয়ে উঠতে বেশ কিছু ক্লাব ইতোমধ্যেই খেলোয়াড়দের বেতন কর্তনের সিদ্ধান্ত নিয়েছে। ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবগুলোও সেই পথে হাঁটতে চাইছে।

করোনাভাইরাসের বর্তমান পরিস্থিতি ও লিগের ভবিষ্যত নিয়ে ক্লাবগুলোর সঙ্গে ভিডিও কনফারেন্সের বৈঠকে বসেছিল প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ। আজ শুক্রবারের (৩ এপ্রিল) এই বৈঠকে বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার মধ্যে একটি খেলোয়াড়দের বেতন কর্তনের আবেদন।

বিজ্ঞাপন

প্রিমিয়ার লিগ খেলা খেলোয়াড়দেরকে বেতনের ৩০ শতাংশ কম নেওয়ার আহ্বান জানানোর বিষয়ে একমত হয়েছে ক্লাবগুলো। খেলোয়াড়রা বিষয়টিতে সম্মত হলে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে বৈঠকে আরও সিদ্ধান্ত হয়েছে যে, ইংলিশ ফুটবল লিগ ও ন্যাশনাল লিগের দলগুলোকে ১২৫ মিলিয়ন পাউন্ড সহায়তা দেবে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ। পাশাপাশি করোনা মোকাবিলায় যুক্তরাজ্যের জাতীয় স্বাস্থ্য সংস্থাকে ২০ মিলিয়ন পাউন্ড দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য, করোনাভাইরাসের কারণে ৩০ এপ্রিল পর্যন্ত প্রিমিয়ার লিগসহ ইংল্যান্ডের সব ধরনের ফুটবল স্থগিত আছে। পরে এক বিবৃতিতে জানানো হয়েছে, উপযুক্ত পরিবেশ তৈরি হলে তবেই ইংল্যান্ডে ফুটবল শুরু হবে।

করোনা করোনাভাইরাস প্রিমিয়ার লিগ ফুটবল ফুটবল ক্লাব

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর