Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশেষজ্ঞ হেলথ লাইন চালু হচ্ছে বিএসএমএমইউতে


৪ এপ্রিল ২০২০ ২০:৫৭

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) বিশেষজ্ঞ হেলথ লাইন চালু হচ্ছে। ৫ এপ্রিল থেকে প্রতিষ্ঠানটিতে এই সেবা চালু হবে। এ সেবাদান কেন্দ্র থেকে বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞ চিকিৎসকরা টেলিফোনে রোগীদের চিকিৎসা পরামর্শ প্রদান করবেন।

রোববার (৫ এপ্রিল) এই সেবাদান কেন্দ্রের উদ্বোধন করবেন বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমানসহ অন্যান্যরা উপস্থিত থাকবেন।

এদিকে শনিবার (এপ্রিল) সকালে ডা. মিল্টন হলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মেডিসিন বিভাগের সাবেক চেয়ারম্যান এবং বর্তমানে রিউমাটোলজি বিভাগের অধ্যাপক ডা. সৈয়দ আতিকুল হক করোনাভাইরাসের প্রাদুর্ভাবের প্রেক্ষিতে হাসপাতালগুলোর ব্যবস্থাপনা, পিপিইসহ সুরক্ষা সামগ্রির ব্যবহার বিধি, বর্জ্য অপসারণ, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত ব্যক্তির নিরাপদ সৎকার-দাফন ইত্যাদি বিষয়ে একটি গুরুত্বপূর্ণ পাওয়ার পয়েন্ট প্রেজেনটেশন করেন।

সেখানে যথাযথ দূরত্ব বজায় রেখে উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমানসহ সংশ্লিষ্ট ডিনবৃন্দ ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এসবি/এমআই

করোনা বঙ্গবন্ধু হেল্প লাইন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর