Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সড়কের প্রধান প্রকৌশলী হলেন কাজী শাহরিয়ার


৫ এপ্রিল ২০২০ ১৭:৪৪

ঢাকা: সড়ক ও জনপথ অধিদফতরের প্রধান প্রকৌশলী হিসেবে নিয়োগ পেয়েছেন কাজী শাহরিয়ার হোসেন। তিনি দক্ষিণ এশীয় উপ-আঞ্চলিক বাণিজ্যিক সহযোগিতার (সাসেক) প্রকল্প পরিচালক ছিলেন।

গতকাল শনিবার (৪ এপ্রিল) রাষ্ট্রপতির আদেশক্রমে তাকে প্রধান প্রকৌশলী হিসেবে পদায়ন করা হয়। সদ্য সাবেক প্রকৌশলী আশরাফুল ইসলামের মেয়াদ শেষ হয় হওয়ায় তার স্থলাভিষিক্ত হন কাজী শাহরিয়ার।

সড়ক ও জনপথ অধিদফতরের ‘’সিনিয়রিটি’ মেনেই নিয়োগ পেয়েছেন কাজী শাহরিয়ার।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সূত্র জানায়, কাজী শাহরিয়ার ছিলেন সাসেক-২ এর প্রকল্প পরিচালক ও সওজের অতিরিক্ত প্রধান প্রকৌশলী । বর্তমানে তার অধীনে উত্তরাঞ্চলের বহুল কাঙ্ক্ষিত ছয় লেনের সড়ক নির্মাণ প্রকল্প সাসেক-২ এর (সাউথ এশিয়া সাবরিজওনাল ইকোনিক কো-অপারেশন) প্রকল্পে প্রায় ১৯০ কিলোমিটার দীর্ঘ ছয় লেনের জাতীয় মহাসড়ক নির্মাণ চলছে। দ্রুতগতির যানবাহনের জন্য চার লেন এবং একই সড়কের পাশে ধীর গতির যানবাহনের আরও দু’টি লেন থাকলেও এটিকে এলেঙ্গা-হাটিকুমরুল-রংপুর মহাসড়ক ৪ লেনে উন্নীতকরণ প্রকল্প হিসেবে পরিচিত।

সম্প্রতি সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছিলেন, সড়ক ও জনপথ অধিদফতরে কোন স্বজনপ্রীতি বা দলীয় নিয়োগ হয় না। এখানে প্রধান প্রকৌশলী যিনি জ্যৈষ্ঠ তাকেই দেওয়া হয়। এখন যিনি আছেন বা তার আগে যিনি ছিলেন এবং সামনে যিনি হবেন সবার ক্ষেত্রে এই নীতি অনুসরণ করা হচ্ছে।

কাজী শাহরিয়ার হোসেন প্রধান প্রকৌশলী সওজ


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর