Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রীর অন্তঃসত্ত্বা বান্ধবী!


৫ এপ্রিল ২০২০ ১৮:২৮

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের বান্ধবী কেরি সায়মন্ডস কোভিড-১৯ বা করোনার সংক্রমণে আক্রান্ত বলে আশংকা করা হচ্ছে। শনিবার (৪ এপ্রিল) রাতে কেরির টুইট বার্তার বরাত দিয়ে এই খবর প্রকাশ করে ডেইলি মেইল। পরে বিবিসি জানিয়েছে, ব্রিটিশ প্রধানমন্ত্রীর অন্তঃসত্ত্বা বান্ধবী করোনায় আক্রান্ত বলে আশংকা করছেন চিকিৎসকরা।

এদিকে আইসোলেশনের সময় শেষে গত শুক্রবার কাজে যোগ দেওয়ার কথা থাকলেও প্রধানমন্ত্রী জনসন এখনও পুরোপুরি সুস্থ হয়ে ওঠেননি বলে জানিয়েছে ব্রিটেনের প্রধানমন্ত্রীর দফতর।

বিবিসির খবরে উল্লেখ করা হয়, গত ২৭ মার্চ যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন করোনায় আক্রান্ত হন। এরপর থেকে তিনি আইসোলেশনে ছিলেন। এই আইসোলেশনে থাকা অবস্থাতেই তার বান্ধবীর করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে এলো।

এদিকে রোববার এক টুইট বার্তায় কেরি লিখেন, ‘বরিস আক্রান্ত হওয়ার পর গত এক সপ্তাহ আমি করোনাভাইরাসের উপসর্গ কাশি ও জ্বর নিয়ে শয্যাশায়ী ছিলাম। তবে আমি করোনার পরীক্ষা করাইনি। এই সময়ে আমি চিকিৎসকের পরামর্শ অনুযায়ী বিশ্রাম নিয়েছি। এখন আমি শারীরিকভাবে অনেকটা সুস্থ হয়ে উঠেছি ও শক্তি ফিরে পাচ্ছি।’

করোনাভাইরাস যে খুব ঝুঁকিপূর্ণ টুইটে সেটি উল্লেখ করেছেন কেরি সায়মন্ডস। তিনি লিখেছেন, ‘অন্তঃসত্ত্বা হওয়ার কারণে অতি সংক্রমণের ঝুঁকি থাকা ভাইরাসটি নিয়ে দুশ্চিন্তায় ছিলাম। সব অন্তঃসত্ত্বাদের বলব, এই সময়ে খুব সাবধানে থাকবেন এবং চিকিৎসকদের সব পরামর্শ মেনে চলবেন।

এদিকে করোনাভাইরাসের ভয়াল থাবায় যুক্তরাষ্ট্র এখন প্রায় অচল। যুক্তরাজ্যে আজ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪২ হাজার মানুষ। আর মারা গেছেন চার হাজার তিনশ ১৩ জন।

করোনাভাইরাস কোভিড-১৯ বরিস জনসন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর