Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দ্বিতীয় দফায় ঢাকা ছাড়লেন যুক্তরাষ্ট্রের ৩২২ নাগরিক


৫ এপ্রিল ২০২০ ২৩:০৯

ঢাকা: মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিক তথা বাংলাদেশে অবস্থান করা ৩২২ নাগরিক ঢাকা ছেড়ে গিয়েছেন বলে জানা গেছে। রোববার (৪ এপ্রিল) সন্ধ্যায় সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক তৌহিদ-উল-আহসান।

তিনি জানান, সন্ধ্যা ৬টার দিকে কাতার এয়ারওয়েজের একটি বিশেষ চাটার্ড বিমানে করে বাংলাদেশ ত্যাগ করেছেন ৩২২ মার্কিন নাগরিক, এর মধ্যে ১১জন শিশু রয়েছে। এছাড়া ফ্লাইটটিতে মার্কিন নাগরিক, কূটনীতিক ও তাদের পরিবারের সদস্যরা রয়েছেন।

বিজ্ঞাপন

উল্লখ্য, গত ৩০ মার্চ করোনাভাইরাসের কারণে ঢাকা ছাড়েন যুক্তরাষ্ট্রের ২৬৯ জন নাগরিক। তাদের সঙ্গে সেমসয় ৭টি কুকরও সঙ্গী ছিলো।

এদিকে, বিকেলে চীন ছাড়া সব দেশের সঙ্গে বিমান চলাচলে নিষেধাজ্ঞার সময় বাড়িয়েছে বাংলাদেশ বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। আন্তর্জাতিক ফ্লাইটে যাত্রী পরিবহনের (শিডিউল পেসেঞ্জার ফ্লাইট) ক্ষেত্রে বিমান চলাচল নিষেধাজ্ঞা আগামী ১৪ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে।

এ নিষেধাজ্ঞা বাহরাইন, ভুটান, হংকং, ভারত, কুয়েত, মালয়েশিয়া, মালদ্বীপ, ওমান, কাতার, সৌদি আরব, শ্রীলঙ্কা, সিঙ্গগাপুর, থাইল্যান্ড, তুরস্ক, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের (মোট ১৬টি) ক্ষেত্রে কার্যকর হবে।

একই সঙ্গে অভ্যন্তরীণ যাত্রী পরিবহনের ক্ষেত্রে বিমান চলাচল নিষেধাজ্ঞা ১৪ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে বিশেষ কার্গো ফ্লাইট ও কার্গো ফ্লাইট যথারীতি চলবে। এতে কোন সমস্যা নেই।

এর আগে, দুপুরে বাংলাদেশ বিমানের আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ সকল ফ্লাইট বন্ধের মেয়াদ আরও এক সপ্তাহ বাড়ানো হয়। আগামী ১৪ এপ্রিল এই ফ্লাইট বন্ধ থাকবে বলে সারাবাংলাকে জানান, বাংলাদেশ বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মোকাব্বির হোসেন।

বিজ্ঞাপন

৩২২ নাগরিক করোনাভাইরাস ঢাকা ছাড়া মার্কিন নাগরিক

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর