Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এসএসসি’র ফল মোবাইলে পাঠাবে যশোর বোর্ড


৫ এপ্রিল ২০২০ ২৩:১৬

ঢাকা: এসএসসি পরীক্ষার ফল অভিভাবকের মোবাইল নম্বরে পাঠানোর উদ্যোগ নিয়েছে যশোর শিক্ষা বোর্ড। রোববার (৫ এপ্রিল) এ বিষয়ক এক জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

যশোর বোর্ড জানায়, আগামী ৩০ এপ্রিলের মধ্যে ফলপ্রত্যাশীদের মোবাইল নম্বর জমা দিতে হবে। বোর্ডের পক্ষ থেকে শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের নির্দেশ দেওয়া হয়েছে অভিভাবকদের নম্বর সংগ্রহ করতে।

করোনাভাইরাসের প্রভাবের মধ্যে ফলাফল দ্রুততম সময়ে পৌঁছে দিতে ও ভোগান্তি কমাতে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মাধব চন্দ্র রুদ্র বলেন, করোনাভাইরাসের প্রভাবে গণপরিবহন বন্ধ থাকায় পরীক্ষার্থীদের খাতা মূল্যায়ন শেষে হয়নি। খাতাও ফেরত আসেনি। ফলে পেছাতে পারে ফলপ্রকাশের সময়। তবে ফল পেছালেও এবার ফল পেতে হয়রানি হতে হবে না। কারণ আমরা ফল এবার অভিভাবকের মোবাইল ফোনে ফল পাঠাব।

তিনি বলেন, দেশে স্বাভাবিক অবস্থা ফিরলেই ফল প্রকাশ করা হবে।

অধ্যাপক মাধব চন্দ্র রুদ্র আরও বলেন, আমরা ফল দ্রুত ও ভোগান্তি ছাড়া শিক্ষার্থী ও তার অভিভাবকদের কাছে পৌঁছে দিতে এমন উদ্যোগ নিয়েছি। এর ফলে আগের নিয়ম অনুযায়ী বিদ্যালয়ে বিদ্যালয়ে ফলও ঘোষণা হবে এবং পরীক্ষার্থীর অভিভাবকের মোবাইলেও ফল চলে যাবে। এতে বোর্ডের কিছুটা আর্থিক খরচ বাড়লেও ফলপ্রত্যাশীদের দৌড়াদৌড়ি কমবে।

এ বিষয়ে যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মোল্লা আমীর হোসেন বলেন, বোর্ড নিজে থেকে মোবাইল নম্বরে ফল দিয়ে দেবে। আপাতত এটাই সিদ্ধান্ত। বিষয়টি শিক্ষা মন্ত্রণালয়েও প্রশংসিত হয়েছে। আমরাও খুশি এটা করতে পেরে।

বিজ্ঞাপন

এসএসসির ফল মোবাইলে ফল যশোর শিক্ষা বোর্ড

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর