Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুদিন আসবে, আমরা আবার মিলিত হবো: রানি এলিজাবেথ


৬ এপ্রিল ২০২০ ০১:৪৪

নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বিশ্বমহামারি কোভিড-১৯ মোকাবিলায় যুক্তরাজ্য এবং কমনওয়েলথভুক্ত ৫৪ দেশের নাগরিকদের উদ্দেশে এক বিরল ভাষণে রানি এলিজাবেথ বলেছেন – দুর্দিন কেটে গিয়ে, সুদিন আসবে, আমরা আবার মিলিত হবো। সোমবার (৬ এপ্রিল) বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় ভাষণটি সম্প্রচার করেছে বিবিসি।

এর আগে, বিবিসির মাত্র একজন ক্রুর উপস্থিতিতে লন্ডনের উইন্ডসোর প্রাসাদ থেকে রানির বক্তব্যের ভিডিও ধারণ করে আনা হয়। এই জাতির উদ্দেশে ভাষণের ভিডিওতে রাজ পরিবারের নির্ধারিত পোষাকে দেখা যায়নি রানি এলিজাবেথকে।সর্বশেষ , ১৯৪০ সালে ধারণ করা একটি ভিডিওতে তৎকালীন রাজকন্যা এলিজাবেথকে রাজপরিবারের নির্ধারিত পোষাক ছাড়া দেখা গিয়েছিল।

বিজ্ঞাপন

এদিকে, বক্তব্যের শুরুতেই নভেল করোনাভাইরাস মোকাবিলায়  যুক্তরাজ্যের ন্যাশনাল হেলথ সার্ভিসের (এনএইচএস) এর অকুতোভয় ফ্রন্টলাইনারদের তিনি ধন্যবাদ জানান। তারপর তিনি বলেন, সকলের বর্তমান অবস্থার দুঃখ, কষ্ট এবং বেদনা তিনি অনুভব করতে পারছেন।

তিনি আরও বলেন, সামগ্রিকভাবে ভালো থাকার জন্য আমাদের সাময়িক পরিবার থেকে বিচ্ছিন্ন থাকার কষ্ট মেনে নিতে হবে। পরিস্থিতি একদিন ঠিক হয়ে যাবে, আমরা আবার একে অপরের সঙ্গে মিলিত হবো – বলে তিনি আশা প্রকাশ করেন।

এছাড়াও, নভেল করোনাভাইরাস মোকাবিলায় বর্তমান প্রজন্মের তরুণরা যেভাবে আত্মশৃঙ্খলাবোধের পরিচয় দিয়েছে, তাতে তিনি মুগ্ধ বলেও উল্লেখ করেছেন।

প্রসঙ্গত, চীনের হুবেই প্রদেশ থেকে বিশ্বের ২০৫ দেশ ও অঞ্চলে এবং দুইটি প্রমোদতরীতে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বিশ্বমহামারি কোভিড-১৯ এ যুক্তরাজ্যের প্রায় ৪৮ হাজার নাগরিক আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ হাজার জনের।

বিজ্ঞাপন

কোভিড-১৯ নভেল করোনাভাইরাস রানি এলিজাবেথ

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর