Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রমজানে অফিস শুরু ৯টায়, শেষ সাড়ে ৩টায়: মন্ত্রিসভায় অনুমোদন


৬ এপ্রিল ২০২০ ১৬:১২

ঢাকা: হিজরি ১৪৪১ সালের রমজান মাসে সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও আধাস্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে অফিস সময় আট ঘণ্টার পরিবর্তে সাড়ে ৬ ঘণ্টা নির্ধারণ করা হয়েছে। এই মাসটিতে সকাল ৯টায় শুরু হয়ে অফিস শেষ হবে বিকেল সাড়ে ৩টায়।

সোমবার (৬ এপ্রিল) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এ প্রস্তাবে অনুমোদন দেওয়া হয়। পরে দুপুরে সচিবালয়ে অনুষ্ঠিত সংবাদ ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের এসব তথ্য জানান।

বিজ্ঞাপন

মন্ত্রিপরিষদ সচিব বলেন, পবিত্র রমজান মাসে সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও আধাস্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে অফিস শুরু হবে সকাল ৯টায়। শেষ হবে বিকেল সাড়ে ৩টায়। মাঝে দুপুর সোয়া ১টা থেকে দেড়টা পর্যন্ত জোহরের নামাজ আদায়ের জন্য বিরতি থাকবে।

সচিব বলেন, অর্থাৎ রমজানে অফিস সময় আট ঘণ্টার পরিবর্তে সাড়ে ৬ ঘণ্টা হবে। অন্যসময় অফিস সময়সূচি থাকে ৯ থেকে ৫টা পর্যন্ত। আর শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকবে।

সচিব আরও জানান, ব্যাংক, বিমা, অন্যান্য আর্থিক প্রতিষ্ঠান, ডাক, রেলওয়ে, হাসপাতাল, রাষ্ট্রায়ত্ব শিল্পপ্রতিষ্ঠান, কলকারখানার এবং অন্যান্য প্রতিষ্ঠান, যাদের সার্ভিস অতি জরুরি, তারা নিজস্ব বিধিবিধান অনুযায়ী জনস্বার্থ বিবেচনায় নিজস্ব অফিস সময়সূচি নির্ধারণ করবে।

মন্ত্রিপরিষদ সচিব মন্ত্রিসভায় অনুমোদন মন্ত্রিসভার বৈঠক রমজানের সময়সূচি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর