Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৮ এপ্রিল বসছে সংসদের ৭ম অধিবেশন


৬ এপ্রিল ২০২০ ১৭:৩৭

ঢাকা: একাদশ জাতীয় সংসদের ৭ম অধিবেশন ডেকেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। আগামী ১৮ এপ্রিল (শনিবার) বিকেল পাঁচটায় এ অধিবেশন বসবে। সাংবিধানিক বাধ্যবাধকতা রক্ষার্থে অধিবেশন বসবে বলে জানিয়েছে সংসদ সচিবালয়।

সোমবার (৬ এপ্রিল) বিকেলে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে এ অধিবেশন আহ্বান করেন।

এর আগে গত ২২ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে সংসদের বিশেষ অধিবেশন হওয়ার কথা ছিল। কিন্তু করোনা পরিস্থিতির কারণে সেই অধিবেশন স্থগিত করা হয়।

সংবিধানের ১২৩ অনুচ্ছেদের (৩) দফার (ক) উপ-দফায় উল্লেখ আছে ‘প্রথম সংসদের এক অধিবেশনের সমাপ্তি ও পরবর্তী অধিবেশনের প্রথম বৈঠকের মধ্যে ৬০ দিনের অতিরিক্ত বিরতি থাকবে না। এর আগে গত ১৮ ফেব্রুয়ারি শেষ হয় একাদশ জাতীয় সংসদের ৬ষ্ঠ অধিবেশন। সেই হিসেবে আগামী ১৮ এপ্রিল শেষ হবে ৬০ দিনের সময়সীমা। তাই ওই দিনই বসছে সংসদ অধিবেশন।

১৮ এপ্রিল বিকেল ৫টায় শুরু হবে সংসদ অধিবেশন। তার আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত কার্য উপদেষ্টা কমিটির বৈঠকে অধিবেশনের সময়সীমা নির্ধারণ করা হবে।

এদিকে সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, এই অধিবেশন খুবই সংক্ষিপ্ত হবে। এরপর জুন মাসে বাজেট অধিবেশন রয়েছে। তাই সাংবিধানিক বাধ্যবাধকতা পূরণে এবারে অধিবেশন ডাকা হয়েছে।

একাদশ জাতীয় সংসদ সংসদ অধিবেশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর