Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ধর্ম মন্ত্রণালয়ের আদেশ সঠিক ও যথার্থ: আহমদ শফী


৬ এপ্রিল ২০২০ ১৯:৫৪

চট্টগ্রাম ব্যুরো: জামাত ও জুমায় উপস্থিতি সীমিত করে ধর্ম মন্ত্রণালয়ের জারি করা আদেশকে শরীয়াহ’র দৃষ্টিতে সঠিক ও যথার্থ বলে মন্তব্য করেছেন হেফাজতে ইসলামের আমির আহমদ শফী। সরকার উলামাদের সঙ্গে পরামর্শ করেই বড় জমায়েতে নিষেধাজ্ঞা দিয়েছে বলে তিনি জানিয়েছেন।

সোমবার (৬ এপ্রিল) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে হেফাজত আমির এসব কথা বলেন। সংগঠনের প্রচার সম্পাদক মুহাম্মদ আনাস মাদানী এই বিবৃতি গণমাধ্যমে পাঠিয়েছেন।

বিজ্ঞাপন

বিবৃবিতে আহমদ শফী বলেন, ‘ধর্ম বিষয়ক মন্ত্রণাল‌য়ের জারি করা জামাত ও জুমার উপ‌স্থি‌তি‌কে সী‌মিত রাখার আদেশ শরীয়াহ’র দৃ‌ষ্টি‌তে স‌ঠিক ও যথার্থ। তাই সরকারের নির্দেশনাকে মূল্যায়ন করা এবং তা উত্তমরূ‌পে গ্রহণ ও পালন করা মানবতার কল্যা‌ণে আমাদের অপ‌রিহার্য কর্তব্য।’

‘বিশ্ব আজ করোনাভাইরাসে আক্রান্ত। আমাদের দেশও বর্তমানে বেশ ঝুঁকিপূর্ণ। বর্তমান চিত্র ভয়াবহ রূপ নিয়েছে। এরই মধ্যে এ ভাইরাস আমাদের দেশে মহামারির আকার ধারণ করছে। খুব দ্রুতগতিতে সর্বত্র ছড়িয়ে পড়ছে। আক্রান্তদের অনেকেই মৃত্যুবরণ করছেন। এ মুহূর্তে আল্লাহর কাছে দোয়া ও শরীয়তের আলোকে সতর্কতা অবলম্বন ছাড়া বিকল্প নেই,’— বলেন আহমদ শফী।

চট্টগ্রামের হাটহাজারীর দারুল উলূমের এই মহাপরিচালক বলেন, ‘সতর্কতার জন্য সরকার উলামায়ে কেরামের সঙ্গে পরামর্শ করে যেকোনো ধরনের বড় জমায়েত আয়োজনে নিষেধ করেছে। সামাজিক দূরত্ব বজায় রাখার আদেশ দিয়েছে। জামাত ও জুমার উপস্থিতিকে সীমিত রাখার আদেশ জারি করেছে।’

সতর্কতামূলক ব্যবস্থার সঙ্গে কৃতপাপ ও সমূহ অন্যায় থেকে আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনার আহ্বান জানিয়েছেন প্রবীণ এই ধর্মীয় নেতা।

বিজ্ঞাপন

এর আগে সোমবার (৬ এপ্রিল) ধর্ম মন্ত্রণালয় থেকে এক আদেশ জারি করা হয়।  এতে করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে মসজিদে না গিয়ে মুসল্লিদের নামাজ ঘরে পড়ার নির্দেশ দেওয়া হয়। এ নির্দেশ না মানলে আইনি ব্যবস্থা নেওয়ার কথাও বলা হয় মন্ত্রণালয়ের ঘোষণায়।

আহমদ শফী জামাত বন্ধ জামাত বন্ধের নির্দেশ জামাত বন্ধের নির্দেশ সঠিক ধর্ম মন্ত্রণালয় হেফাজতে ইসলাম

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর