Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তাবলীগের ২১ সদস্য হোম কোয়ারেনটাইন না মানায় জরিমানা


৬ এপ্রিল ২০২০ ২১:২২

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: হোম কোয়ারেনটাইনের আদেশ না মেনে তাবলীগ জামায়াতের ২১ সদস্য বাইরে ঘোরাঘুরি করছে, খবর পেয়ে চট্টগ্রাম নগরীতে একটি ভবনে অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসময় ওই বাড়ির মালিককে জরিমানা এবং বাড়িটি লকডাউন করা হয়েছে।

সোমবার (৬ এপ্রিল) চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলামের নেতৃত্বে যৌথবাহিনী নগরীর খুলশী থানার বিএডিসি গেইট এলাকায় মোহাম্মদী হাউজে অভিযান চালায়।

তৌহিদুল সারাবাংলাকে জানান, তাবলীগের ২১ সদস্য গত ২৬ মার্চ শেরপুর থেকে চট্টগ্রামে আসেন। তখনই তাদের হোম কোয়ারেনটাইনে থাকার নির্দেশ দেওয়া হয়। তারা মোহাম্মদী হাউজে বসবাস করছিলেন। ভবনের মালিকের জিম্মায় তাদের রেখেছিল প্রশাসন।

‘এলাকার মানুষের কাছ থেকে তাবলীগ জামায়াতের সদস্যরা ইচ্ছেমতো বাইরে ঘোরাঘুরি করছে বলে অভিযোগ পেয়ে আজ (সোমবার) সেখানে অভিযান চালায়। সরেজমিনে ওই বাড়ির সামনে গিয়ে দেখা যায়, তাবলীগ জামায়াতের সদস্যরা ইচ্ছেমতো বের হচ্ছেন, মসজিদে যাচ্ছেন, অযথা রাস্তায়-গলিতে ঘোরাফেরা করছেন। এমনকি আশপাশের এলাকায় দাওয়াতি কাজেও অংশ নিচ্ছেন। ভবনের মালিকের ছেলে আতিকুর রহমান তাদের দায়িত্ব নিয়েছিলেন। তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি তাবলীগ জামায়েতের ২১ জন সদস্যসহ বাড়ির অন্য ভাড়াটিয়া যেন আগামী ১৪ দিন বের না হয় সেজন্য বাড়িটি লকডাউন করা হয়েছে।’

তৌহিদুল আরও জানান, সোমবার নগরীতে ১০ জন ম্যাজিস্ট্রটের নেতৃত্বে একযোগে অভিযান হয়েছে। অযথা ঘোরাঘুরি, আড্ডা, দোকান খোলা রাখায় ৭৩টি মামলায় ভ্রাম্যমাণ আদালত ১ লাখ ৫১ হাজার ৬০০ টাকা জরিমানা আদায় করেছেন।

সারাবাংলা/আরডি/এমআই

জরিমানা জামাত তাবলীগ


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর